রূপগঞ্জে রাইজার বিস্ফোরণে আগুন, আতঙ্কে এলাকাবাসী

নারায়ণগঞ্জ প্রতিনিধি :

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবৈধ রাইজার বিম্ফোরণে আগুনের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আতঙ্ক ও নিরাপত্তাহীনতায় ভুগছে এলাকাবাসী। শুক্রবার (২৬ সেপ্টেম্বর) গভীর রাতে উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের বানিয়াদী ঋষিপাড়া এলাকায় এ ঘটনা ঘটেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ নুসরাত জাহান জানান, মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ আলমাছের মাধ্যমে আগুনের সংবাদ পেয়ে সঙ্গে সঙ্গে কাঞ্চন ফায়ার সার্ভিস খবর দিলে তারা ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনেন। তিনি আরো জানান, অবৈধ্য গ্যাস ও রাইজার যে কোন সময় বিস্ফোরন হয়ে বড় ধরনের ক্ষতি হতে পারে। তাই অবৈধ্য গ্যাস সংযোগ বিচ্ছন্ন করার সময় এগিয়ে আসার জন্য জনপ্রতিনিধি ও এলাকাবাসির পাশে থাকার আহব্বান জানান। ঘটনাস্থলে আরো উপস্থিত ছিলেন রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান।

মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল হোসেন আলমাছ বলেন, মুড়াপাড়া ইউনিয়ন পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমার আকুল আবেন অবৈধ ও ঝুকিপূর্ন গ্যাস লাইন বিচ্ছিন্ন করে বৈধ প্রক্রিয়ায় গ্যাস লাইন স্থাপন করা এলাকাবাসীর প্রাণেরদাবি।

কাঞ্চন ফায়ার সার্ভিস ইনচার্জ হাবিব বলেন, অবৈধ গ্যাস রাইজার বিম্ফরনে আগুনের ঘটনা ঘটেছে, নি¤œমানের পাইপ ও রাইজার ব্যবহার করার কারনে যে কোন সময় আরো ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে তিনি আশঙ্কা করছেন।