ফ্রান্সে রাসূল (সা.)-এর ব্যঙ্গচিত্রের প্রতিবাদে ঝালকাঠিতে শান্তিপূর্ণ র‌্যালি

মনির সাকী
ঝালকাঠি প্রতিনিধি :

আজ সকাল ৯ ঘটিকার সময় ঝালকাঠি এন,এস কামিল মাদ্রাসার উদ্যোগে ঝালকাঠি সদরে অনুষ্ঠিত হয়েছে মহানবী (সঃ) এর ব্যঙ্গচিত্রের প্রতিবাদে র‌্যালী। এতে ছাত্র-শিক্ষকদের পাশাপাশি ইসলাম প্রিয় মুসলিমরাও অংশ নিয়েছে।

আল কুরআনের অনুসারী তথা মুসলামদের প্রানের থেকে যিনি দামি তিনি সৃষ্টি না হলে মহান রাব্বুল আলামিন কিছুই সৃষ্টি করতেন না তিনি হলেন মানবকুল শ্রেষ্ঠ ইসলামের নবী হযরত মুহাম্মদ (সা.)। ফ্রান্সে গত কয়েকদিন আগে রাসূল (স:) এর ব্যাঙ্গচিত্র প্রচার করে। সারাবিশ্বের মুসলিম জন সাধারন এর বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছে। তারই ধারাবাহিকতায় বরিশালের অন্যতম দ্বীনি প্রতিষ্ঠান ঝালকাঠির এন.এস.কামিল মাদ্রাসার কয়েক হাজার ছাত্র ও শিক্ষকগন শান্তিপূর্ন রেলী করেছে। তাদের কোমল হাতে সোভা পাচ্ছিলো ” রাসূল (স:) শ্রেষ্ঠ মানব” “ফরাসী পন্য বর্জন করুন” “STOP ISLAMOFOBIA” ” ধর্মদ্রোহীদের বিচার চাই” এমনই অনেক যৌক্তিক দাবি সম্বলিত ফেস্টুন ও প্ল্যাকার্ড। শান্তিপূর্ণ এ র‌্যালীতে দেখা গেছে বড় ছাত্রদের পাশাপাশি মা’যাজ ও মু’য়াওয়াজ এর মতো ছোট ছোট কিশোরদেরও।

তারা জানান দিচ্ছিলো ইসলাম বাতিলের ফুৎকারে উড়ে যাওয়া কোন ধর্ম নয় আর মুসলমানদের নবী হযরত মুহাম্মদ (সা.) কে অবমাননাকারীকে কোনওরকম ছাড় নয়।

আমরা খবরের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, সঠিক সংবাদ পরিবেশনই আমাদের বৈশিষ্ট্য

২৯ অক্টোবর ২০২০ খ্রি. ১৩ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরি, বৃহস্পতিবার