মনপুরায় দুই মন্দিরের পবিত্রতা নষ্টের অভিযোগ, বিচারের দাবী পুরোহিতদের

মনপুরা প্রতিনিধি :

ভোলার মনপুরায় রাতের আধাঁরে দুই মন্দিরের প্রতিমার সামনে মল-মূত্র ফেলে রেখে পালিয়েছে দুর্বৃত্তরা। এতে মন্দিরের পবিত্রা নষ্ঠ সহ একটি গোষ্ঠী মুসলিম ও হিন্দু সম্প্রদায়ের মধ্যে দ্বন্দ্ব-সংঘাতের অপচেষ্ঠা চালাচ্ছে বলে অভিযোগ ওই দুই মন্দিরের পুরোহিতদের।

বুধবার ভোর রাত আনুমানিক ৪ টার দিকে উপজেলার ১ নং মনপুরা ইউনিয়নের সীতাকুন্ড এলাকায় রাধা কৃষ্ণ সেবাশ্রম দূর্গা মন্দির ও একই ইউনিয়নের রামনেওয়াজ নতুন বাজারের পশ্চিম পাশে কালি কান্থ গোস্বামী সেবা মন্দিরে এই ঘটনা ঘটে।

খবর পেয়ে ঘটনাস্থ পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আশিষ কুমার ও ওসি সাইদ আহমেদ।

এদিকে এই ঘটনায় সুষ্ঠ তদন্তের মাধ্যমে দোষীদের খুঁজে বের করে আইনের আওতায় এনে বিচারের দাবী জানিয়েছেন রাধা কৃষ্ণ সেবাশ্রম দূর্গা মন্দিরের পুরোহিত গিতা রাণী দাস ও কালি কাস্থ গোস্বামী সেবা মন্দিরের পুরোহিত জয়দেব গোস্বামী।

দুই মন্দিরের পুরোহিত সূত্রে জানা যায়, প্রতিদিন ভোর রাতে ওঠে মন্দিরে পূজা করতে যান পুরাহিতরা। তেমনি বুধবার ভোর রাত ৪ টার দিকে ওঠে পূজা করতে মন্দিরের গেলে দেখে প্রতিমার সামনে দুর্বৃত্তরা মানুষের মল-মূত্র ফেলে রেখে গেছে। পরে সকালে স্থানীয় প্রশাসনকে অবহিত করা হয়।

পরে সকালে উপজেলা নির্বাহী অফিসার ও ওসি ঘটনাস্থ পরিদর্শনে আসেন। এই ঘটনায় একটি গোষ্ঠী হিন্দু ও মুসলিম সম্প্রদায়ের সাথে দ্বন্দ্ব-সংঘাতের অপচেষ্ঠা করছেন বলে অভিযোগ করেন পুরোহিতরা। এছাড়াও এই ঘটনায় বিচারের দাবীও করছেন পুরোহিতরা।

এই ব্যাপারে মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদ আহমেদ জানান, মন্দিরের ঘটনা দুঃখজনক। সবদিক বিবেচনা করে তদন্ত করে ঘটনার সাথে জড়ির দোষীদের বের করে আইনের আওতায় আনা হবে।