ফরিদগঞ্জে ঢাকা ফেরত এক বৃদ্ধের মৃত্যু, করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ

মোঃ মহিউদ্দিন, ফরিদগঞ্জ প্রতিনিধি :

চাঁদপুরের ফরিদগঞ্জে নারায়ণগঞ্জ ফেরত একবৃদ্ধের মৃত্যু হয়েছে। মৃত্যুরপর ওই বৃদ্ধের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করারপর বিশেষ সতর্কতায় মৃতদেহ দাফন করা হয়েছে ।

ফরিদগঞ্জ পৌর এলাকার কাছিয়াড়া গ্রামের কালির বাজার চৌরাস্তা সংলগ্ন পাটওয়ারী বাড়ীর মো. শাহ আলম পাটওয়ারী (৬৫) তিনি পরিবার নিয়ে ঢাকার নারায়ণগঞ্জের সানারপাড় এলাকায় কর্মের সূত্রে বসবাস করতেন। তিনি দীর্ঘদিন যাবত জ্বর,সর্দি,কাশি ও শ্বাসকষ্ট জনিত রোগে ভুগছিলেন।

বুধবার ১৩ মে সন্ধায় নারায়ণগঞ্জ থেকে তিনি স্ব-পরিবারে বাড়িতে আসেন। পরের দিন ১৪ মে বৃহস্পতিবার সকাল ১১ ঘটিকায় তিনি নিজের বাড়ীতে মৃত্যু বরণ করেন।

এতে বাড়ীর লোকজনের মনে সন্ধেহ হয় তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন।

এক পর্যায়ে এলাকার লোকজন প্রশাসনকে অবহিত করলে উপজেলা স্বাস্থ্য’ কমপ্লেক্স থেকে ডাক্তার এসে করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইডিসিয়ারে পাঠায়।

করোনা উপসর্গ নিয়ে মৃত্যু বরণকারী হিসেবে তাকে বিশেষ ব্যবস্থায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এবিষয়ে ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আশ্রাফুল আলম চৌধুরী জানিয়েছেন, তিনি করোনা উপসর্গ নিয়ে মারাগেছেন এমন খবর পেয়ে ডা. কামরুল হাসানের নেতৃত্বে একটি টিম মৃত ব্যাক্তির করোনা নমুনা সংগ্রহ করে পরীক্ষর জন্য আইডিসিয়ারে পাঠানো হয়েছে। পরীক্ষার রিপোর্ট আসলে নিশ্চিত হওয়া যাবে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা।

ফরিদগঞ্জ থানা অফিসার ইনচার্জ আবদুর রকিব জানিয়েছেন, আমি সংবাদ পেয়ে সাথে সাথে ওই বাড়ীতে পুলিশ পাঠিয়েছি। মৃত ব্যক্তিতে বিশেষ ব্যবস্থায় দাফনের জন্য পুলিশ সহায়তা করেছে। তাছাড়া মৃত ব্যক্তির সংস্পর্শে আসা সকলকে সতর্কতার সাথে হোমকোরেনটাইনে থাকার জন্য বলা হয়েছে।