প্রশাসনের ঘোষণা ও বাস্তব চিত্র!

কথায় আছে চোরে না শুনে ধর্মের কাহিনী। যার অর্থ দাঁড়ায় অসৎ মানুষকে যতই ভালো উপদেশ দেয়া হোকনা কেনো তারা কখনো সেই ভালো উপদেশ মানতে চাননি। যেমনটি দেশের চলমান পরিস্থিতি চাঁদপুর শহরে প্রতিদিন ঘটে চলেছে।

মরণঘাতী করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে চাঁদপুরকে লকডাউন ঘোষনা করা হয়েছে বহুদিন ধরেই। কিন্তু তা বাস্তবে কতটা কার্যকর হচ্ছে এ নিয়ে জনমনে প্রশ্ন।

শহরের বাস্তব চিত্রে দেখা গেছে যখন প্রশাসন কিংবা আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে সক্রিয় থাকেন তখন শহরে থাকা বিভিন্ন যানবাহন এবং মানুষের উপস্থিতি অনেকটা ফাঁকা হয়ে যায়।

প্রশাসনের লোকজন যখন সেই স্থান থেকে বিদায় নেন। তখন আবার পূনরায় যানবাহন ও মানুষের উপস্থিতি বেড়ে যায়। এভাবেই এখন চাঁদপুরে লকডাউন চলাকালে প্রশাসন এবং আইন শৃঙ্খলা বাহিনীর সাথে সাধারণ মানুষ চোর পুলিশ খেলা, খেলে চলেছেন।

বিশেষ করে গতকাল থেকে চাঁদপুরে কোন ধরনের সিএনজি চালিত অটোবাইক কিংবা কোন স্কুটার চলাচল সম্পর্ণ রূপে নিষিদ্ধ ঘোষনা করা হয়।

কিন্তু এমন কঠোর নির্দেশনা মানছেনা অনেক স্কুটার চালক। গতকাল রবিবার দুপুরে চাঁদপুর শহরের শপথ চত্বর ও নতুন বাজার পুরান বাজার ব্রীজের অভিমুখ সহ শহরের বিভিন্নস্থানে এভাবেই স্বাভাবিক দিনের মতো সিএনজি স্কুটার চালাতে দেখা যায়।

ছবি ও প্রতিবেদন : কবির হোসেন মিজি

প্রি স/এসএস/