বোদায় বঙ্গবন্ধুরশাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ের বোদায় যথাযোগ্য মর্যাদায় ও বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে সারা দেশের ন্যায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়।

উপজেলা পরিষদ চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ম্যুরালে সকাল ৯ টায় পুস্পমাল্য অর্পনের মধ্য দিয়ে, ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের কর্মসুচির শুরু হয়।

বোদা উপজেলা পরিষদের আয়োজনে বঙ্গবন্ধু এঁর প্রতিকৃতিতে পুস্পমাল্য প্রদান করেন রেলপথ মন্ত্রী, বাংলাদেশ আওয়ামীলীগ পঞ্চগড় জেলা শাখার সভাপতি পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য অ্যাড. মোঃ নূরুল ইসলাম সুজন এমপির পক্ষে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মোঃ ফারুক আলম টবি ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোলেমান আলী ও পৌর আওয়ামীলীগের সভাপতি আহাম্মেদ ইমতিয়াজ মির্জা।

এর পরে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, বোদা থানা, বোদা হাইওয়ে পুলিশ ফাঁড়ি, পৌর আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগ, বোদা প্রেসক্লাব, বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, এনজিও এবং বিভিন্ন ব্যক্তি বঙ্গবন্ধু এঁঁর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করেন।

এ সময় ১৫ আগস্টের সকল শহীদ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর পরিবার ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

পরে শোক দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে একটি শোক র‌্যালি উপজেলা চত্বর থেকে বেড় হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একি স্থানে গিয়ে শেষ হয়।

এছাড়াও উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে পৃথকভাবে আলোচনাসভা ও বঙ্গবন্ধু সহ ১৫ আগষ্টে নিহত সকলের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। উপজেলার সকল মসজিদ ও ধর্মীয় প্রতিষ্ঠানে মিলাদ মাহফিল ও প্রার্থনা আয়োজন করা হয়।