চাঁদপুরের মৈশাদীতে নানা অজুহাতে ছোট ভাইকে হয়রানির অভিযোগ

স্টাফ রিপোর্টার :

চাঁদপুর সদর উপজেলার দক্ষিন, পশ্চিম মৈশাদীতে পৈত্রিক সম্পত্তি ভাগ ভাটোয়ারার পরেও বড় ভাই নানান অযুহাতে ছোট ভাইকে হয়রানি করছে বলে অভিযোগ পাওয়া গেছে। ক্ষমতার প্রভাব দেখিয়ে মোটর সাইকেল রাখার ঘর তুলতে গেলে অভিযোগ তুলে পারিবারিক অশান্তি সৃষ্টি করছেন বলেও অভিযোগ ভুক্তভোগি পরিবারের। চাঁদপুর সদর উপজেলার মৈশাদী গ্রামের মৃধা বাড়িতে এ ঘটনা ঘটে।

ওই বাড়ির মৃত রফিকুল ইসলাম মৃধার ছেলে রতন কবির ও তার স্ত্রী জানান, তাদের তিন ভাইয়ের মধ্যে ৮/১০ দিন পূর্বে একজন সার্ভেয়ারের মাধ্যমে পৈত্রিক সম্পত্তি ভাগ বন্টন করা হয়। মোট ১৬ শতাংস সম্পত্তির মধ্যে তাদের তিন ভাইয়ের ৪ শতাংস ৩২ পয়েন্ট জমি করে ভাগে পড়ে। জমি বন্টনের পর, গত শনিবার সকালে রতন কবির তার মোটর সাইকেল রাখার জন্য ছোট্ট একটি রুম করতে গাছ কাটতে গেলে তার বড় ভাই সুমন কবির মৃধা ও তার স্ত্রী তাসলিমা আক্তার শিউলী তাতে বাঁধা প্রদান করেন।

ভুক্তভোগীদের অভিযোগ তাদের পৈত্রিক সম্পত্তি ভাগ বাটোয়ারার অনেক আগে থেকেই সুমন কবির মৃধা তার ঘরের সামনে মোটরসাইকেল রাখার জন্য একটি গ্যারেজ নির্মাণ করেন। কিন্তু এখন যখন তাদের পৈত্রিক সম্পত্তি ভাগ বাটোয়ারার পরে রতন কবির মৃধা তার মোটরসাইকেল রাখার ঘর করতে যান তখন তার বড় ভাই এবং ভাবী অন্যায় ভাবে তাদের প্রতি এই অবিচার করেন। তারা মিথ্যা অভিযোগ দিয়ে থানা থেকে পুলিশ এনে তাদেরকে পারিবারিকভাবে হয়রানি করছেন বলে তাদের অভিযোগ।

রতন মৃধা ও তার স্ত্রীর আরো অভিযোগ তার বড় ভাই সুমন কবির মৃধা পুলিশের চাকরি করায় এবং স্ত্রী তাসলিমা আক্তার শিউলী চাঁদপুর পৌরসভায় চাকরি করার সুবাদে ক্ষমতার দাপট খাটিয়ে তাদের প্রতি এই অবিচার করে আসছেন। তারা জানান যে সম্পত্তি ভাগ বাটোয়ারা করা হয়েছে তার মধ্যে তাদের বিল্ডিংটি পুকুরপাড় এবং দুটি কবরস্থানের উপরে পড়েছে। তবুও তারা শান্তির লক্ষ্যে তা মেনে নিয়ে সেখানে বসবাস করছেন। তাদের বিল্ডিংটি পুকুর পাড়ে হওয়ার কারনে তাদের বসত বিল্ডিংটিও ভেঙ্গে পড়েছে কয়েকবার। এভাবে কয়েকবার ভেঙ্গে পড়ার কারণে তিনি অনেক টাকা ব্যয় করে সেই পুকুরপাড় ভরাট করেন। আর সেজন্যই তার বড় ভাই ও ভাবি এভাবে তাদের সাথে জমি জমার বিষয় নিয়ে নানা অভিযোগ তুলে অশান্তি সৃষ্টি করে হয়রানি করেছেন বলে তাদের অভিযোগ।

এ বিষয়ে তার বড় ভাই সুমন কবির মৃধা ও তার স্ত্রী তাসলিমা আক্তার শিউলির সাথে কথা হলে তারা জানান, যে আমাদের পৈত্রিক সম্পত্তি ভাগ হয়েছে গত সপ্তাহখানেক পূর্বে। কিন্তু যে ভাবে জমি ভাগ করা হয়েছে আমরা সেই ভাগ মেনে নেইনি। এজন্যই তা আবার ভাগবাটোয়ারা করার জন্য তাকে ঘর ওটাতে আমরা বাধা প্রদান করেছি।

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, প্রিয় সময় গুজব প্রচার করে না

২০ সেপ্টেম্বর ২০২০ খ্রি. ০৫ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ, ০২ সফর ১৪৪২ হিজরি, রোববার