শেরপুর জেলা ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি : সভাপতি শওকত, সম্পাদক আনন্দ

শেরপুর প্রতিনিধি : দীর্ঘ একযুগ পর বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল শেরপুর জেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। দীর্ঘদিন অপেক্ষার পর শেরপুর জেলা ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি গঠন হওয়ার বড্ড আনন্দিত শেরপুর জেলা ছাত্রদল।

২৭ সেপ্টেম্বর সোমবার বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সভাপতি ফজলুল রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের স্বাক্ষরে কেন্দ্রীয় ছাত্রদলের প্যাডে শেরপুর জেলা ছাত্রদলের ২৭৯ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

২৭৯ বিশিষ্ট পূণার্ঙ্গ কমিটির সভাপতি মোহাম্মদ শওকত হোসেন, সাধারণ সম্পাদক মোঃ নিয়ামুল হাসান আনন্দ।

শেরপুর জেলা ছাত্র দল সভাপতি মোহাম্মদ শওকত হোসেন পূর্ণাঙ্গ কমিটির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এর আগে ৩০ জুলাই ২০১১ ইং তারিখে আবু রায়হান রূপন ভাই ও কামরুল হাসান ভাইকে দিয়ে ১২১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়েছিল শেরপুর জেলা ছাত্রদল। রুপনের ভাইয়ের নেতৃত্বে সুসংগঠিত ভাবে চলে শেরপুর জেলা ছাত্রদল। কিন্তু কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ার বিগত ১২ জুলাই ২০১৮ ইং তারিখে আমাকে ও আনন্দকে দিয়ে ১৪ সদস্য বিশিষ্ট আংশিক পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। আংশিক কমিটির দীর্ঘ ৩ বছর পর ২৭/০৯/২০২১ তারিখে ২৭৯ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠিত হল।

জেলা ছাত্রদল সভাপতি শওকত শেরপুর জেলা ছাত্র দলের পূণার্ঙ্গ কমিটি প্রকাশ হওয়ার অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক তারেক রহমান সাহেবকে এবং ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল এবং ছাত্রদল ময়মনসিংহ বিভাগীয় টিম ও কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি, মাজেদুল ইসলাম রুমন, যুগ্ম সম্পাদক মারুফ এলাহী রনি, সহ-সাধারণ সম্পাদক রাশেদ ইকবাল খান, সহ-সাংগঠনিক সম্পাদক (ময়মনসিংহ বিভাগ), নাঈমুল করিম লুইনকে।

ইতিপূর্বে যারা দীর্ঘদিন রাজপথে আন্দোলন-সংগ্রামে সক্রিয় ভূমিকা রেখে হামলা-মামলা-কারাবরণের শিকার হয়ে সদ্য ঘোষিত কমিটিতে কাঙ্খিত পরিচয় পেয়ে কমিটিতে মূল্যায়িত হয়েছেন এবং যারা নবীন ছাত্রদলের পতাকাতলে আবদ্ধ হয়েছেন সবাইকে আমার পক্ষ বা জেলা ছাত্রদলের পক্ষথেকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা ।

আর যারা অন্যান্য অঙ্গসংগঠন ও ইউনিটে পদায়িত হওয়ার ফলে ও ভুলক্রমে বাদ পড়েছেন বা যথাযথ মূল্যায়িত হন নাই, দীর্ঘ এই রাজনীতির পথে হতাশ হবেন না, আল্লাহর উপর ভরসা রাখুন, একদিন যথাযথ মূল্যায়ন হবেই ইনশাআল্লাহ!

আর যারা যোগ্যতার চেয়ে বেশি মূল্যায়িত হয়েছেন তাদেরকে বলতে চাই পদবী শুধু পরিচয়ের জন্য নয় দলের প্রতি যে দায়বদ্ধতা আছে, দায়িত্ব ও কর্তব্য রয়েছে তা যথাযথভাবে পালনে সচেষ্ট থাকবেন আশা করি।

সর্বোপরি আমরা চেষ্টা করেছি সকলের সমন্বয়ে গ্রুপিং এর উর্ধ্বে থেকে ঐতিহ্যবাহী শেরপুর জেলা ছাত্রদলকে অতীতের যে কোন সময়ের চেয়ে শক্তিশালী করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে। এর মাঝেও অনিচ্ছাকৃত কোন ভূলত্রুটি থাকতে পারে, সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন আশাকরি।

পরিশেষে তিনি আরও বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নিদের্শে সবাই ঐক্যবদ্ধ হয়ে বিএনপি কে আরও শক্তিশালি করব। এবং বিএনপির যেকোন কর্মসূচি বাস্তবায়ন করতে আমরা সকলে সচেষ্ট থাকব।

নব গঠিত কমিটিতে থাকা কয়েকজন তরুণ ছাত্রনেতা সাগর, সজিব, লিখন, সোহাগ, বাবু, কবির, শাকিল, ফারুক সহ আরও অনেকে জানান, আমরা বড্ড আনন্দিত। দীর্ঘ দিন পর পূণার্ঙ্গ কমিটি গঠন করায় আমরা পরিচয় দেওয়ার মত প্লাটফর্ম পেয়েছি। আমরা জেলা ছাত্রদলকে আরও বেগবান করার লক্ষ্যে আমরা আছি থাকব ইনশাআল্লাহ।

আরো পড়ুন : শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : পাইলস রোগে করণীয়

আরো পড়ুন : জেনে নিন দীর্ঘক্ষণ মিলনের ঔষধ

আরো পড়ুন : একজিমা হলে কী করবেন?