মনপুরা বিষপান করে আত্মহত্যা করেন গৃহবধু

রাকিবুল হাসান :

ভোলার মনপুরায় পারিবারিক কলহের জেরে তিন সন্তানের জননী রোজিনা বেগম(২৫) নামে এক গৃহবধু বিষপানে আত্মহত্যা করেছে।

বুধবার (১১ মে) সকাল ১১টায় নুর হাফেজ মিয়ার বাড়িতে বিষপান করে।রোজনার বাবার বাড়ি একই এলাকায় হওয়া খবর পেয়ে শ্বশুর বাড়ি থেকে ওই গৃহবধুর বাবা মো. ফারুক উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনলে কর্তব্যরত আবাসিক মেডিকেল অফিসার ডাঃ কাজী ফাহিমুল মৃত ঘোষনা করেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানাযায়,মৃত্যুবরণকারী গৃহবধু হলেন, উপজেলা হাজীরহাট ইউনিয়নের চরফৈজুদ্দিন গ্রামের বাসিন্দা মো. ফারুকের মেয়ে। ওই গৃহবধু তিন সন্তানের জননী।

তবে এই ঘটনায় মেয়ের জামাইয়ের পাশবিক নির্যাতন ও জোর করে মুখে বিষ খাইয়ে হত্যার অভিযোগ করেন গৃহবধুর মা মমতাজ বেগমের। এদিকে ঘটনার পর থেকে ওই গৃহবধুর স্বামী নুর হাফেজ পলাতক রয়েছে।

পরে খবর পেয়ে পুলিশ হাসপাতালে গিয়ে ওই গৃহবধুর মরদেহের সুরতহাল রির্পোট শেষে ময়নাতদন্তের জন্য ভোলা সদর হাসপাতালে প্রেরণ করে বলে জানান অফিসার ইনচার্জ (ওসি) সাইদ আহমেদ।

এদিকে ওই গৃহবধুর সাথে স্বামী সাথে প্রতিনিয়ত ঝগড়া হতো ও স্বামী মারধর করতো বলে জানান স্থানীয় পাশ্ববর্তী বাসিন্দারা। এনিয়ে একাধিকবার শালিসি হয়েছে বলে জানান তারা।

এই ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ কাজী ফাহিমুল হক জানান, হাসপাতালে নিয়ে আসার পূর্বে ওই গৃহবধুর মৃত্যু হয়।

এই ব্যাপারে মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদ আহমেদ জানান, ওই গৃহবধুর লাশ সুরতহাল করে ময়নাতদন্তের জন্য ভোলা হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্তের রির্পোটের ভিত্তিতে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে।তবে এখনো কোন লিখিত কোন অভিযোগ হয়নি।তবে ওই গৃহবধুর পরিবারের মৌখিক হত্যার অভিযোগ গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে।