পঞ্চগড়ে ট্রেনের বাথরুম থেকে অবসরপ্রাপ্ত বিজিবি সদস্যের লাশ উদ্ধার

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ

পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে দাঁড়িয়ে থাকা দ্রুতযান এক্সপ্রেস এর বাথরুম থেকে আব্দুল আজিজ শেখ (৭৪) নামের এক অবসরপ্রাপ্ত বিজিবি সদস্যের লাশ উদ্ধার করেছে রেলওয়ে পুলিশ।

১৭ মে (মঙ্গলবার) সকাল ১১টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা দ্রুতযান এক্সপ্রেসের একটি বগির বাথরুম থেকে লাশটি উদ্ধার করা হয়।

আব্দুল আজিজের বাড়ি ঝিনাইদহ জেলার শৈলকুপা থানায়। তার বাবার নাম মৃত মনির উদ্দীন শেখ। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা এবং অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য। এর আগে তিনি দিনাজপুরের ফুলবাড়ি উপজেলার রাজারামপুর এলাকায় বসবাস করতেন।

পুলিশ জানায়, দ্রুতযান এক্সপ্রেস পঞ্চগড়ে পৌঁছানোর পর ট্রেনটি ওয়াশ করতে যান পরিচ্ছন্নতা কর্মী। এ সময় তিনি একটি বগির বাথরুম ভেতর থেকে লাগানো অবস্থায় দেখতে পান। ভেতর থেকে কোনো সাড়াশব্দ না পেয়ে স্টেশন কর্তৃপক্ষ পুলিশকে খবর দেয়। পরে পুলিশ গিয়ে বাথরুমের দরজা খুলে মৃত অবস্থায় উদ্ধার করেন আব্দুল আজিজকে। বিষয়টি পঞ্চগড় বিজিবি-১৮ ব্যাটলিয়নে জানানো হলে বিজিবি সদস্যদের সহযোগিতায় তাদের নিজস্ব অ্যাম্বুলেন্সে আব্দুল জলিলের লাশ ময়নাতদন্তের জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ।

সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিয়া জানান, এটা রেল পুলিশের তদন্তের বিষয়। তবে তার সঙ্গে থাকা কাগজপত্র দেখে ঠিকানাসহ তিনি বীর মুক্তিযোদ্ধা বলে নিশ্চিত হওয়া গেছে। নিহতের পরিবারকে খবর দেওয়া হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

রেলওয়ে থানার ওসি এরশাদুল হক ভূঁইয়া বলেন, মৃত আব্দুল আজিজের সঙ্গে থাকা ভোটার আইডি কার্ড দেখে পরিচয় শনাক্ত করা হয়েছে। ধারণা করা হচ্ছে স্ট্রোকজনিত কারণে তিনি মারা গিয়ে থাকতে পারেন।