পঞ্চগড়ে নদীতে পাথর তুলতে গিয়ে পাথর শ্রমিকের মৃত্যু

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধিঃ

পঞ্চগড়ে নদীতে পাথর তুলতে গিয়ে পানিতে ডুবে নজরুল (৬০) নামে এক পাথর শ্রমিকের মৃত্যু হয়েছে।

১ আগষ্ট (সোমবার) সকাল ১০টায় পঞ্চগড় সদরের ব্যারিস্টার বাজার মিলনর্মাকেট এলাকায় চাওয়ায় নদীতে এ ঘটনাটি ঘটে। নিহত নজরুল কাজিপাড়া এলাকার সাকোয়াত আলীর ছেলে। নদী থেকে নুড়ি পাথর উত্তোলন করে চলতেন তিনি।

পুলিশ ও এলাকাবাসী জানান, সকালে চাওয়ায় নদীতে নুড়ি পাথর তুলতে যায় নজরুল। এসময় নিখোঁজ হন তিনি। ঘটনার প্রায় দুই ঘণ্টা পর নিখোঁজ হওয়ার স্থান থেকে দেড় কিলোমিটার দূরে নদীর কিনারায় তার মরদেহ উদ্ধার করেন স্থানীয়রা।

সহকর্মী পাথর শ্রমিকেরা জানায়, প্রতিদিনের মতো সোমবার সকালে নজরুল পাথর তুলতে নদীতে যান। এক সময় নদীর অপর প্রান্তে তার (নজরুলের) সহকর্মী শ্রমিকেরা থাকায় তিনি নদী পার হওয়ার চেষ্টা করেন। এ সময় নদীর মাঝখানে পৌঁছালে তিনি পানিতে তলিয়ে যান। ডুবে যেতে দেখে অন্যান্য শ্রমিকেরা তাকে উদ্ধারের চেষ্টা চালান। পরে স্থানীয়দের সহায়তায় চাওয়ায় নদীর দেড় কিলোমিটার দূরের কিনারাতে নজরুলকে ভাসতে দেখে উদ্ধার করা হয়।

পরে ফায়ার সার্ভিস খবর পেয়ে ঘটনাস্থলে থেকে নজরুলকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিঞা নদীতে পাথর শ্রমিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, মরদেহের প্রাথমিক সুরতাহাল করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।