পঞ্চগড়ের বোদায় বোরখা নিয়ে কটুক্তি, শিক্ষক সাময়িক বরখাস্ত

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ

পঞ্চগড়ের বোদায় বোরখা পড়ে ক্লাসে আসায় ছাত্রীকে কটুক্তি করায় সাকোয়া উচ্চ বিদ্যায়ের সহকারী প্রধান শিক্ষক মো. আশরাফুল আলমকে সাময়িক বরখাস্ত করেছেন স্কুল পরিচালনা কমিটি।

১৪ আগষ্ট (রবিবার) দুপুরে সাকোয়া উচ্চ বিদ্যায়ের পরিচালনা কমিটির মিটিংয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হাফিজুর রহমান।

উল্লেখ্য গত ২৫ জুলাই সাকোয়া উচ্চ বিদ্যায়ের দশম শ্রেণির ক্লাস চলাকালীন দু’জন ছাত্রীকে বোরখা পড়ে ক্লাসে আসায় কটুক্তি ও বোরখা নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেন সহকারী প্রধান শিক্ষক মো. আশরাফুল আলম।

NIGHT KING 2

ছাত্রীরা বাড়িতে বিষয়টি জানালে অভিভাবকরা প্রধান শিক্ষক বরাবর শিক্ষক মো. আশরাফুল আলমের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। এ নিয়ে ছাত্র-ছাত্রী ও অভিভাবক মহলে অসন্তোষ দেখা দেয়। এরি প্রেক্ষিতে স্কুল পরিচালনা কমিটি পরিচালনা কমিটির সদস্য মো. রিপনকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট এক তদন্ত কমিটি গঠন করেন। একি সাথে অভিযুক্ত শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দেয়।

তদন্ত কমিটির রিপোর্ট ও কারণ দর্শানোর নোটিশের জবাব পর্যালোচনা করে স্কুল পরিচালনা কমিটি অভিযুক্ত সহকারী প্রধান শিক্ষক মো. আশরাফুল আলমকে সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও সাকোয়া ইউপি চেয়ারম্যান মো. হাফিজুর রহমান।