বোদা ইউএনওর ফোন নম্বর ক্লোন করে প্রতারণার চেষ্টা, থানায় সাধারণ ডায়েরি

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় জেলা প্রতিনিধি :

পঞ্চগড়ের বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) অফিসিয়াল ফোন নাম্বার ক্লোন করে প্রতারণা চেষ্টার অভিযোগ উঠেছে। ১৬ আগষ্ট (মঙ্গলবার) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানকে সরকারি প্রকল্প পাইয়ে দেওয়ার কথা বলে ফোন দেওয়া শুরু করে একটি প্রতারক চক্র।

এ বিষয়ে সকাল সাড়ে ১০টার সময় অবহিত হয় বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোলেমান আলী। সাথে সাথে এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) পোস্ট করে এবং উপজেলার সব ইউপি চেয়ারম্যান ও সাধারণ জনগণকে টাকা লেনদেনে সচেতন করেছে প্রশাসন।

উপজেলা প্রশাসন সূত্রে জানাযায়, প্রতারক চক্র মঙ্গলবার সকালে প্রথমে বোদা উপজেলার সাকোয়া ইউপি চেয়ারম্যান হাফিজুর রহমানকে ফোন দেয়। বড়শশী ইউপি চেয়ারম্যান আব্দুর রহিমকে ফোন দেয়। এসময় চক্রটি একটি সরকারি প্রকল্প রয়েছে তা চেয়ারম্যানকে বরাদ্দ দেওয়ার জন্য দ্রুত একটি নাম্বারে যোগাযোগ করতে বলে। চেয়ারম্যান বিষয়টি বুঝতে পেরে এবং ফোনে আওয়াজ ভিন্ন শুনে উপজেলায় জানান।

ইউএনও মো. সোলেমান আলী বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রশাসনের নজরে বিষয়টি এলে সবাইকে সচেতন করতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্টও করা হয়।

একই সঙ্গে ফোন দিয়ে সব ইউপি চেয়ারম্যানদের আর্থিক লেনদেনে সচেতন কর হয়। মূলত একটি চক্র প্রশাসনের নাম করে টাকা আত্মসাৎ করার জন্য এই পদ্ধতি অবলম্বন করছে। এ বিষয়ে থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করার হয়েছে।