পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ভুয়া পুলিশ সদস্য আটক

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় লালচান (৩২) নামের এক ভুয়া পুলিশ সদস্যকে আটক করেছে তেঁতুলিয়া মডেল থানা পুলিশ। ১৮ সেপ্টেম্বর (রোববার) দুপুরে উপজেলার তিরনইহাট ইউনিয়নের হাকিমপুর গ্রাম থেকে আটক করা হয়।

আটককৃত লালচান পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার নতুনবন্দর সরকার পাড়া এলাকার পালক পিতা ওমরের ছেলে। তার বিরুদ্ধে পঞ্চগড় সদর ও দেবীগঞ্জ থানায় ৮ মামলা রয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, দীর্ঘ দিন ধরে একটি প্রতারক চক্র পুলিশের চাকুরী দেয়ার নামে পুলিশের মিথ্যা পরিচয়ে তেঁতুলিয়া উপজেলার বিভিন্ন লোকজনদের সহিত প্রতারণা করে আসছিল।

প্রতারক চক্রের ৩ সদস্য আজ উপজেলার তিরনইহাট ইউনিয়নের হাকিমপুর এলাকায় মো. শহিদুল ইসলামের বাড়ির সামনে আসেন। এবং তার বাড়ী তল্লাশী করার প্রস্তুতির সময় স্থানীয় জনগণের বিষয়টি সন্দেহ হয়।

তাদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের একপর্যায়ে কথাবার্তা সন্দেহজনক হলে স্থানীয় লোকজন তাদেরকে চ্যালেঞ্জ করে। তাৎক্ষণিক পুলিশ পরিচয় প্রদানকারী তিনজন প্রতারক ঘটনাস্থল থেকে দৌড়ে পালানোর সময় স্থানীয় লোকজন লালচানকে আটক করেন। অপর দুই জন প্রতারক কৌশলে ঘটনাস্থল থেকে দৌড়ে পালিয়ে যায়। পরে থানায় খবর দিলে পুলিশ এসে ওই প্রতারক লালচানকে আটক করে থানায় নিয়ে আসে।

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী ওই প্রতারকের আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, সরকারি কর্মচারীর ছদ্মবেশ ধারণ ও জনসাধারণের সহিত প্রতারণা করার অপরাধে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।