মনপুরা জবাইকৃত হরিণের মাংস শিকারী আটক

রাকিবুল হাছান, মনপুরা প্রতিনিধি :

ভোলার মনপুরায় জবাইকৃত হরিণের ৭ কেজি মাংসসহ এক শিকারিকে আটক করেছে পঁচা কোড়ালিয়া বন বিভাগ।আটককৃত হরিণ শিকারি উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের রহমানপুর গ্রামের ৭নং ওয়ার্ডের বাসিন্দা মৃত সুলতান মাঝির ছেলে মো. সোলেমান (২৫)।

মনপুরা উপজেলা সংলগ্ন চর পাতিলা বনে অভিযান চালিয়ে একে আটক করা হয়েছে বলে জানান বিট কর্মকর্তা আব্বাস উদ্দিন।
শনিবার সকাল ১০টায় আটককৃত হরিণ শিকারির বিরুদ্ধে বন্যপ্রাণী নিধন আইনে মামলার পর মনপুরা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্ট এর মাধ্যমে তাকে ভোলা জেলা কারাগারে প্রেরণ করা হয়।

পঁচা কোড়ালিয়া বিট কর্মকর্তা মো. আব্বাস উদ্দিন জানান, শুক্রবার রাতে বনপ্রহরী শাহাদাত, রাকিব ও নাজমুল হোসেনকে সাথে নিয়ে বিচ্ছিন্ন চরপিয়াল সংরক্ষিত বনাঞ্চলে টহল দিতে যান। একপর্যায়ে বনের ভেতরে দেখতে পান কয়েকজন শিকারি হরিণ জবাই করে নিজেদের মধ্যে মাংস ভাগবাটোয়ারা শেষ করে চলে যাচ্ছেন।


এই সময় শিকারিদের ধাওয়া করে সোলেমান নামে এক শিকারিকে ৭ কেজি জবাইকৃত হরিণের মাংসসহ আটক করে শুক্রবার রাতে উপজেলা রেঞ্জ অফিসে নিয়ে আসা হয়। তবে অপর শিকারিরা গহিন বনে পালিয়ে যাওয়ায় ধরতে পারেনি বন বিভাগ। সোলেমান থেকে তাদের জিজ্ঞাসাবাদ শেষে তার সাথে আরো যারা জরিত আছেন তাদের বিরুদ্ধে আইন ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান উপজেলা রেঞ্জ কর্মকর্তা মইনুল হোসেন।