কলাপাড়ায় শ্রমজীবি মানুষের কর্মস্ংস্থানের দাবীতে মানববন্ধন ও শ্রমিক সমাবেশ

কুয়াকাটা(পটুয়াখালী) প্রতিনিধি :

কলাপাড়া উপজেলা টিয়াখালী ইউনিয়নের পায়রা বন্দর সংলগ্ন ছয়লেন বিশিষ্ট সংযোগ সড়কের চলমান কাজ স্পেকটা ইঞ্জিনিয়ারিং লি: বহিরাগত হুমায়ুনের নেতৃত্ব ঢাকার বিভিন্ন স্থানের লোকজন দিয়ে কাজ করছে কিন্তু ক্ষতিগ্রস্থ মানুষের কর্মসংস্থানের দাবীতে মানববন্ধন ও শ্রমিক সমাবেশ করেছে অধিগ্রহনে ক্ষতিগ্রস্থ জনগন।

সোমবার (৫ ডিসেম্বর )সকাল ১১টার দিকে পায়রা বন্দরে স্পেকটা ইঞ্জিনিয়ারিং লি:-এর সামনে এ কর্মসূচি পালন করা হয়। টিয়াখালী ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি খালেক হাওলাদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন টিয়াখালী ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুল হাসান সুজন মোল্লা।

এসময় বক্তব্য রাখেন, টিয়াখালী ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি হাসান মোল্লা, টিয়াখালী ইউনিয়নের যুবলীগের সভাপতি কামাল মোল্লা, টিয়াখালী ইউনিয়নের ইউপি সদস্য রব জমাদ্দার, শ্রমিকের পক্ষে ফোরকানগাজীপ্রমুখ।


এসময় বক্তারা বলেন, পায়রা বন্দরে স্পেকটা ইঞ্জিনিয়ারিং লি: বহিরাগত হুমায়ুনের নেতৃত্ব ঢাকার বিভিন্ন স্থানের লোকজন কাজ করছে তবে আমরা তার কর্তৃত্ব মানি না। স্থানীয় অধিগ্রহনে ক্ষতিগ্রস্থ জনগন এখানে কাজ করবে ও শ্রমজীবি মানুষ কাজ করলে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

তারা আরও বলেন, যদি অনতিবিলম্বে প্রকৃত স্থানীয় অধিগ্রহনে ক্ষতিগ্রস্থ জনগন ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা হলে খেটে খাওয়া মানুষের উপকৃত হবে। আর যদি তা না করা হয় তাহলে কঠিন থেকে কঠিনতম কর্মসূচি ঘোষণা করা হবে।