ইয়া‌ছিন আলী প্রামা‌নি‌কের মতো সৎ জনপ্রতিনিধিদের প্রয়োজন এখন সময়ের দাবি

নওগাঁ প্রতিনিধি

নওগাঁর মান্দা উপজেলার নুরুল্যাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইয়াছিন আলী প্রমানিক-এর কর্মকান্ডে তার সৃজনশীল চিন্তাভাবনার বহিঃপ্রকাশ দেখা যায়। তিনি সবসময় সাধারণ জনগণের পক্ষের মানুষ হিসেবে তাদের জীবনমান উন্নয়নের চিন্তা করেন।

অনেকের সামর্থ্য আছে, কিন্তু ভালো কিছু করার চিন্তা থাকে না।

এক্ষেত্রে চেয়ারম্যান মোঃ ইয়াছিন আলী প্রমানিক চিন্তায় অগ্রগামী এবং কর্মে পথিকৃৎ। তিনি নির্বাচিত হওয়ার আগ থেকে ইউনিয়নকে তার চিন্তা এবং কর্মের মাধ্যমে সাজাতে উদ্যোগী হয়েছেন।

বর্তমানে আধুনিক ইউনিয়ন গড়ার স্বপ্নদ্রষ্টা। উন্নত, গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক, রুচিশীল মানুষ গড়ার স্বপ্নদ্রষ্টা। ভালো মানুষের পথ আঁকাবাঁকা, চলতি পথে তাদের নতুন নতুন শত্রুর মোকাবিলা করতে হবে, তা সবাই জানে। স্থানীয় স্বার্থান্বেষী একটি গোষ্ঠী কিছু কুচক্রী মহল মিথ্যা ও বানোয়াট তথ্য তুলে এর অপব্যবহার ছড়াচ্ছে বলে তিনি জানান।

তিনি আরো বলেন, আসলে ভালনারেবল উইমেন বেনেফিট (ভিডব্লিউবি) প্রকল্প থেকে কোনোপ্রকার দুর্নীতি বা অন্যায় করা হয়নি। এরপরও মিথ্যা বানোয়াট তথ্য ছড়াচ্ছে। এর তীব্র নিন্দা জানাচ্ছি আমরা নুরুল্যাবাদ ইউনিয়ন এর সাধারণ জনগণ। এরপরেও এগিয়ে চলতে হবে।

জানা যায়, চেয়ারম্যান মোঃ ইয়াছিন আলী প্রমানিক জনপ্রিয় ব্যক্তি। এ ব্যাপারে স্থানীয় জনগণের অভিমত, নুরুল্যাবাদ ইউনিয়ন চেয়ারম্যান মোঃ ইয়াছিন আলী প্রমানিক অত্যন্ত ভালো মানুষ। কারো কাছ থেকে কোনো কাজের বিনিময়ে টাকা পয়সা নেন না এবং গরীব দুঃখীদের সেবা থেকে শুরু করে সকল কাজ বিনামূল্য করে দেন। এভাবেই উন্নত মানবিকতা চর্চার মাধ্যমে এগিয়ে চলতে হবে সামনের দিনগুলোতেও। প্রত্যেক ইউনিয়নকে এরকম জনবান্ধব নীতিতে সাজানো গেলে প্রত্যেক ইউনিয়ন অপরূপ সাজে সেজে উঠবে। পরিচ্ছন্ন নগরী হিসাবে গড়ে উঠবে। বৃহত্তর পরিসরে এ চিন্তা ছড়িয়ে দিতে পারলে বাংলাদেশ হয়ে উঠবে সোনার বাংলা।

মোঃ ইয়াছিন আলী প্রমাণিকের অক্লান্ত পরিশ্রমে প্রতিনিয়ত নতুন রূপে সেজে উঠছে নুরুল্যাবাদ ইউনিয়ন। যারা আজ আদর্শিক রাজনৈতিক নেতার দৃষ্টান্ত দেখতে চান তাদের কাছে অনুসরণীয় সাধারণ মানুষ এবং গরীব দুঃখী মেহনতী মানুষের পরম বন্ধু তিনি।

জনগণের জন্য নিজের সবটুকু ভালোবাসা ঢেলে দিয়ে তাদের মনের আশা পূরণ করেন তিনি। ইউনিয়নকে সুশাসনভিত্তিক ও উন্নয়নমূলক কর্মকাণ্ডের রোল মডেলে পরিণত করা শুরু করেছেন। একজন মানুষের সফল বা ব্যর্থ হওয়া তার ক্ষমতার ওপর যতটা না নির্ভর করে, তারচেয়ে বেশি তার দৃষ্টিভঙ্গীর ওপর নির্ভর করে। যারা সফল হয়, তারা সফল হওয়ার আগে থেকেই সফল মানুষের মত কার্যক্রম পরিচালনা করেন। এই বিশ্বাসই একদিন মানুষকে তার লক্ষ্যে পৌঁছে দেয়। আপনি যদি বিশ্বাস করেন যে আপনি অবশ্যই সফল হবেন, তবে আপনার দৈনন্দিন কার্যক্রমে, কর্মসূচিতেই তা প্রকাশ পাবে এবং আপনি নিজেই নিজের এই দৃষ্টিভঙ্গীর সফলতা দেখে অবাক হয়ে যাবেন।

নেতৃত্বের সবচেয়ে বড় সাফল্য হলো মানুষের জীবনমানের উন্নয়ন ঘটানো ও কর্মী-সমর্থক-জনগণের সন্তুষ্টি অর্জন করা নুরুল্যাবাদ ইউনিয়ন চেয়ারম্যান মোঃইয়াছিন আলী প্রমানিক মহান মনীষীদের উক্তি থেকে আমাদের বলেন, “স্বপ্ন সেটা নয় যেটা তুমি ঘুমিয়ে দেখো। স্বপ্ন সেটাই,যেটা তোমায় (পূরণের অদম্য ইচ্ছা) ঘুমাতে দেয় না।”

“যদি সূর্যের মতো উজ্জ্বল হতে চাও,তাহলে তোমাকেই প্রথমে সূর্যের মত পুড়তে হবে” ।’

“যদি তুমি তোমার কাজকে স্যালুট কর, দেখো তোমায় আর কাউকে স্যালুট করতে হবে না। কিন্তু তুমি যদি তোমার কাজকে অসম্মান কর, অমর্যাদা কর, ফাঁকি দাও, তাহলে তোমায় সবাইকে স্যালুট করতে হবে।”

আপনার জন্য শুভ কামনা এবং তিনি নির্বাচিত হওয়ার পর অত্র ইউনিয়নে সত্য, ন্যায়, সুশাসন ও জবাবদিহিমূলক ইউনিয়ন পরিষদ ব্যবস্থা নিশ্চিত করেছেন।

নুরুল্যাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইয়াছিন আলী প্রমানিক। আশা করছি ভবিষ্যতের সামনের দিনগুলোতেও এভাবেই এগিয়ে যাবেন। আপনার জন্য শুভকামনা রইল।