পটুয়াখালীর কলাপাড়ায় ইউপি নির্বাচনের তফসিল ঘোষনা,আ’লীগের দলীয় ফরম সংগ্রহ

জাকারিয়া জাহিদ, কুয়াকাটা প্রতিনিধি :

পটুয়াখালীর কলাপাড়ার মেয়াদোত্তীর্ন ৫ ইউপি নির্বাচনের তফসিল ঘোষনা হতেই ক্ষমতাসীন দলের চেয়ারম্যান প্রার্থীদের দৌড়ঝাপে সরগরম এখন আওয়ামীলীগের তৃনমূলে। দলীয় কার্যালয় থেকে চেয়ারম্যান পদের মনোনয়ন ফরম সংগ্রহ চলছে।

এরপর প্রার্থী বাছাইয়ের কাউন্সিলে বেশী ভোট পেতে কাউন্সিলর, ডেলিগেটদের দারেদারে যাচ্ছে প্রার্থীরা, আবার কেহকেহ টাকাও দিচ্ছেন। আর দীর্ঘদিন দলের সুবিধা বঞ্চিত কাউন্সিল ভোটারগনও ভোট দিচ্ছেন টাকার বিনিময়ে। নাম প্রকাশে অনিচ্ছুক এক তৃনমূল সদস্য বলেন আমরা আর কি পাব।

উপজেলার মিঠাগঞ্জ, বালিয়াতলি, ডালবুগঞ্জ, চম্পাপুর ও ধানখালী ইউনিয়ন পরিষদের মেয়াদ উত্তীর্ন হয়ে যাওয়ায় এ ইউনিয়ন গুলোতে নির্বাচন অনুষ্ঠানের সম্ভাব্যতা সৃষ্টি হয়েছে। এসব ইউনিয়নে আ’লীগের প্রার্থী বাছাই সম্পন্ন করতে দলীয় কার্যালয় থেকে ফরম দেয়া হয়। এতে ধানখালী ইউনিয়নে ৬ জন প্রার্থী দলের মনোনয়ন ফরম সংগ্রহ করে, চম্পাপুরে ৪, বালিয়াতলি ৩, ডালবুগঞ্জ ৩ এবং মিঠাগঞ্জ ইউনিয়নে ২ জন প্রার্থী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে। এদের মধ্যে দলের দপ্তরের দায়িত্বপালনকারী দু’নেতাও প্রার্থী তালিকায় রয়েছেন।দলীয় অফিসে ফরম দেয়া হচ্ছে।

সোমবার (২৩ জানুয়ারি ) সকালে দলীয় কার্যালয়ে দলের সভাপতি সাবেক প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান, সহ-সভাপতি এসএম রাকিবুল আহসান, অধ্যক্ষ শহিদুল ইসলাম বিশ্বাস, সাধারন সম্পাদক আবদুল মোতালেব তালুকদার, যুগ্ম সম্পাদক মঞ্জুরুল ইসলাম সহ একাধিক জেলা ও উপজেলার শীর্ষ নেতা উপস্থিত থেকে ধানখালী, চম্পাপুর এবং বিকেলে ডালবুগঞ্জ ইউনিয়নের কাউন্সিল ভোট সম্পন্ন করেন। মঙ্গলবার (২৪ জানুয়ারি ) অপর দু’ইউনিয়নের কাউন্সিল ভোট অনুষ্ঠিত হবে।

আ’লীগ সূত্র জানায়, উপজেলা আ’লীগের দপ্তর গঠনতন্ত্রের ২৮(৩) ধারা মোতাবেক স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা মনোনয়ন প্রত্যাশী তৃনমূল প্রার্থী বাছাই প্রক্রিয়া সম্পন্ন করতে রোববার (২২ জানুয়ারী )দলীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম বিতরন ও জমা গ্রহন করে। এতে ১৮ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দেয়। সোমবার ( ২৩ জানুয়ারি ) ৩ ইউনিয়নের কাউন্সিল ভোট সম্পন্ন করা হয়েছে এবং মঙ্গলবার (২৪ জানুয়ারি ) দু’ইউনিয়নের প্রার্থী বাছাইয়ের কাউন্সিল অনুষ্ঠিত হবে।

উপজেলা নির্বাচন অফিসার জানান, কলাপাড়া উপজেলার মেয়াদোত্তীর্ন ৫ ইউনিয়নের নির্বাচনী তফসিল ঘোষনা হয়েছে। দাখিল ১৯ ফেব্রুয়ারী, বাচাই ২০ ফেব্রুয়ারী, প্রত্যাহার ২৭ ফেব্রুয়ারী,ভোট গ্রহন ১৬ মার্চ। সরকারের নির্দেশনা অনুজায়ী শুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আমরা প্রস্তুত।