পঞ্চগড় বোদার ছেলে আশিক বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষায় প্রথম

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি :

১৫তম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (বিজেএস) পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে প্রথম হয়েছেন পঞ্চগড় জেলার বোদা উপজেলার ছেলে আশিক উজ জামান। মঙ্গলবার (২৪ জানুয়ারি) বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন সচিবালয়ের ওয়েবসাইটে পরীক্ষা নিয়ন্ত্রক (জেলা ও দায়রা জজ) শরীফ এম এম রেজা জাকের স্বাক্ষরিত ফলাফল বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আশিক উজ জামান পঞ্চগড় জেলার বোদা উপজেলার বোদা সদর ইউনিয়নের বালাভীড় এলাকার মো. আহসান হাবিব ও মোছা. আলাতুন বেগমের সন্তান। ২০১৪ সালে রংপুর ক্যাডেট কলেজ থেকে এসএসসি এবং ২০১৬ সালে একই প্রতিষ্ঠান থেকে এইচএসসি পাস করে ভর্তি হন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে। অনার্সের ফলাফলে বিভাগে তৃতীয় স্থান অর্জন করেছেন তিনি।রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ৪০তম ব্যাচের মাস্টার্সের শিক্ষার্থী আশিক উজ জামান।

সফলতার বিষয়ে তাত্ক্ষণিক প্রতিক্রিয়ায় আশিক উজ জামান বলেন, আমার সফলতার পেছনে পরিবারের অবদান সব থেকে বেশি। পিতা-মাতার অনুপ্রেরণায় আমি আজ এই পর্যায়ে এসেছি। শিক্ষকদের অবদানও কোনো অংশে কম নয়। বিশেষ করে বিভাগের শিক্ষকদের দিকনির্দেশনা আমাকে এই ফলাফল অর্জনে সহায়তা করেছে। বিভাগের শিক্ষকদের প্রতি আমি চিরকৃতজ্ঞ।

এদিকে আশিক উজ জামানের এ সাফল্যে এলাকায় আনন্দের বন্যা বইছে। তার নানা ইন্জিনিয়ার মিজানুর হক বলেন, আশিক অতন্ত্য মেধাবী ছাত্র। নম্র ভদ্র প্রকৃতির ছেলে। সে এলাকার মুখ উজ্জ্বল করবে তা আগে থেকে অনুধাবন করতে পেরেছি। তাঁর এ সাফল্যে আমাদের পরিবার আনন্দিত ও গর্বিত।