‘দরিদ্র জনগোষ্ঠীকে স্বাবলম্বী করতে নিরলস কাজ কাজ করছেন প্রধানমন্ত্রী’

মোঃ মাসুদুল আলম অপু, স্বরূপকাঠী প্রতিনিধি :
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, দরিদ্র পরিবারগুলোকে আর্থিকভাবে স্বচ্ছল করতে সামাজিক বেষ্টনির আওতায় বয়স্ক ও বিধবাভাতা প্রদানসহ বিভিন্ন ধরণের ভাতা প্রদানের নতুন নতুন কর্মসুচী নিচ্ছে বর্তমান সরকার।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দরিদ্র জনগোষ্ঠীকে স্বাবলম্বী করতে নিরলসভাবে কাজ করছেন।

মন্ত্রী আরো বলেন,তারই অংশ হিসেবে হতদরিদ্র মানুষকে হাঁস-মুরগী, ভেড়া, গরু-ছাগল প্রদানের মাধ্যমে স্বাবলম্বী করার কর্মসূচি হাতে নেয়া হয়েছে।

রোববার দুপুরে স্বরূপকাঠি উপজেলা পরিষদ মাঠে দরিদ্রদের মাঝে হাঁস-মুরগী, ভেড়া বিতরণকালে এসব কথা বলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি।

মন্ত্রী আরো বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা এদেশে কেউ গৃহহীন থাকবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাজার হাজার ভ‚মিহীন, গৃহহীনদের নতুন দালান ঘর ও জমি প্রদান করে মাথা গোঁজার একটি ঠিকানা করে দিয়েছেন।

উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের মাধ্যমে এ উপজেলার ৪ হাজার ৫০০ দরিদ্র পরিবারের মাঝে হাঁস-মুরগী ও ভেড়া বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহবুব উল্লাহ মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত বিতরণ সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আব্দুল হক, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সৈয়দ সহিদুল আহসান, সাধারণ সম্পাদক এস এম মুইদুল ইসলাম, পৌর মেয়র গোলাম কবির প্রমুখ।

এরপরে বিকেলে মন্ত্রী দুইটি সড়কের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

এছাড়াও সন্ধ্যায় শহিদ স্মৃতি কলেজ মাঠে হামিদা সাঈদ ফাউন্ডেশন আয়োজিত আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।