করোনার জীবনের ঝুঁকি নিয়ে রো‌গীদের দিনরাত সেবাদা‌নে ডা. মাসুদ হাসান

সাইদ হোসেন অপু চৌধুরী, স্টাফ করেসপন্ডেন্ট :
করোনার ভয়াবহতার সময়েও অত্যন্ত সাহসিকতার সাথে জীবনের ঝুঁকি নিয়ে দিন-রাত নিরলসভাবে মানুষের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন বাংলাদেশ ডেন্টাল পরিষদের সাধারণ সম্পাদক ও বি এম টি এর সিনিয়র সহ সভাপতি রোটা. ডা. মাসুদ হাসান।

করোনা শুরু থেকেই তিনি দিন-রাত চাঁদপুর ও হাজীগঞ্জে প্রতিদিনই রোগী দেখা অব্যাহত রেখেছেন। যেন ক্লান্তি নেই তার মধ্যে। প্রতিদিনই তার মানবসেবা তৎপরতা চোখের পড়ার মতো।

একজন “মানবিক” চিকিৎসক তিনি। কতটা মনোবল, ধৈর্য, সদিচ্ছা আর সেবার মন থাকলে দিন-রাত ছুটছেন মানবসেবায়।

ইতিমধ্যে তার কর্মতৎপরতা সকল মহলে প্রশংসিত হয়েছে। সাংবাদিক বান্ধব এই চিকিৎসক দায়িত্ববোধকে বেশী গুরুত্ব দেন।

ক‌রোনা সংক্রম‌ণের ভ‌য়ে অ‌নেক চি‌কিৎসক যখন তা‌দের প্রাই‌ভেট চেম্বার বন্ধ ক‌রে এক প্রকার হোম কোয়া‌রেন্টে র‌য়ে‌ছেন, ঠিক সেসম‌য়ে মানবিক দিক চিন্তা ক‌রে ডা. মাসুদ হাসান কোন প্রকার অজুহাত না দে‌খি‌য়ে নিয়‌মিত তার প্রাই‌ভেট চেম্বারে নিয়‌মিত বস‌ছনে ও রো‌গি দেখ‌ছেন। থা‌মিয়ে রা‌খেন‌নি তার মানবসেবার কর্মযজ্ঞ। শুধু তাই নয় মু‌ঠোফো‌নে চি‌কিৎসা পরামর্শ দি‌য়ে ঘরবন্ধী মানু‌ষের সেবা প্রদান ক‌রে চল‌ছেন এ ব্য‌তিক্রমী মানুষ‌টি।

এ ব্যাপারে ডাক্তার মাসুদ হাসান প্রিয় সময়কে ব‌লেন, মানব‌সেবাকে সাম‌নে রে‌খেই চিকিৎসক পেশায় অাসা। মানু‌ষের সেবা প্রদা‌নে যে আনন্দ ও তৃ‌প্তি র‌য়ে‌ছে তা অন্যকিছু‌তে নেই। ক‌রোনাকা‌লে একপ্রকার জীব‌নের ঝু‌ঁকি নি‌য়েই রোগীদের সেবা দিয়ে আস‌ছি পূ‌র্বের ন্যায়। আ‌মি ম‌নে ক‌রি বিপদ ও সংঙ্কটাপন্ন সম‌য়ে আমারদের‌কেই এগি‌য়ে অ‌সতে হ‌বে।

উল্লেখ্য ফ্রি চিকিৎসা, অসহায়দের সহযোগিতা, খাদ্য সামগ্রী বিতরণ এবং গরিব মেধাবীদের বই কিনে দেওয়াসহ বিভিন্ন সেবামূলক কাজ করে রোটা. ডা. মাসুদ হাসান হাজার হাজার মানুষের ভালোবাসা অর্জন করেছেন।