করোনা আরো হট হচ্ছে নারায়ণগঞ্জে

মো. শিপন, নারায়ণগঞ্জ প্রতিনিধি :

নারায়ণগঞ্জ করোনা ভাইরাসের অন্যতম ‘হটস্পট’। এরই মধ্যে লকডাউনের শিথিল অবস্থা চলছে। খুলে দেয়া হয়েছে গার্মেন্টস ও অন্যান্য শিল্পকারখানা। শহরের বিভিন্ন মার্কেটও জাগছে।

দোকারদাররা আড়মোড়া ভেঙ্গে দোকান খুলতে শুরু করেছেন। সামনে ঈদ। জমে গেছে দুই মাসের দোকান ভাড়া ও কর্মচারীর বেতন। মাথায় হাত। লকডাউন শিথিলের কথা ছড়িয়ে পড়তেই দোকানদারগন মাঠে নেমে গেছেন। কারো মধ্যে করোনার ভয় নেই।

সবাই মাথার উপর জমে থাকা দায়-দেনার বোঝা নামাতে চাইছেন। এদিকে, পেটের দায়ে ঘরবন্দি মানুষগুলোও এই সুযোগে নেমে এসেছে রাস্তায়। তাদের ভাগ্যে ত্রাণ জোটেনা। ত্রাণ পায় নেতাদের পরিচিতজন বা ভোটাররা। বাকিরা যেন অপাংতেয়।

ত্রাণ পেয়ে পেটের জ্বালায় দরিদ্র মানুষের মধ্যে থেকে অনেকেই নেমে এসেছেন রাস্তায়। কেহ বসে গেছেন শাক-সবজি নিয়ে। কেহ বসে গেছেন লেবু, কাঁচা মরিচ ও পুদিনা পাতা নিয়ে। কেহ রাস্তার পাশে বসেছেন কিছু কলা নিয়ে। কেহ বিক্রি করছেন শসা ও পেঁয়াজ।

এদিকে, দরিদ্র জনগোষ্ঠীর রাস্তায় নেমে আসাকে ভাল চোখে দেখছেন না অনেকে। তাদের মতে, লকডাউন শিথিল হওয়ায় এবং শিল্পকারখানা খুলে দেয়ায় মানুষ সামাজিক দূরত্ব মানছেনা। এর পরিণতি ভাল হবেনা। গার্মেন্টস খুলে দেয়ার পর থেকে নারায়ণগঞ্জে করোনা আক্রান্তের হার দ্বিগুণ হয়ে গেছে। দ্রুত করোনা ছড়াচ্ছে। হটস্পট নারায়ণগঞ্জ আরো হট হয়ে উঠছে। পরিসংখ্যান তাই বলছে।