রাষ্ট্রীয় শুদ্ধাচার পুরস্কারে ভূষিত হলেন, রূপগঞ্জ ইউএনও মমতাজ বেগম

নারায়ণগঞ্জ প্রতিনিধি :

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগমকে রাস্ট্রীয় শুদ্ধাচার পুরস্কারে (২০১৯-২০২০) ভূষিত করা হয়েছে। মঙ্গলবার (৭জুলাই) সন্ধ্যায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপণের বরাদ দিয়ে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক কার্যালয় থেকে বিষয়টি নিশ্চিত করা হয়।

সততা, কাজের প্রতি দ্বায়িত্বশীলতা, সুশাসন প্রতিষ্ঠা ও বিভিন্ন অভিযোগ পেয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া সহ বিভিন্ন সূচকে সন্তোষজনক হওয়ায় তিনি এ পুরষ্কার লাভ করেন।

সরেজমিনে জানা যায়, গত বছরের ফেব্রুয়ারীতে মমতাজ বেগম রূপগঞ্জে যোগদান করেন। যোগদানের পর থেকে এ পর্যন্ত ৪০টির অধিক বাল্য বিবাহ প্রথা বন্ধ করেন, সরকারি জমি উদ্ধার, চাঁদাবাজি রোধ করা, মাদক নির্মূলে অগ্রণি ভুমিকা পালন, প্রতিবন্ধী শিশুদের চিকিৎসা সেবা সহ নানা সুবিধা, উপজেলা প্রাঙ্গণে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন করা ও উপজেলা চত্বর থেকে দীর্ঘ দেড় কিলোমিটার এলাকায় ১৪’শ অধিক বঙ্গবন্ধুর ছবি স্থাপনের মাধ্যমে নতুন প্রজন্মের কাছে মুক্তিযোদ্ধের বর্ণনা তুলে ধরা, সুদীর্ঘ ৩০ বছর ধরে গাউসিয়া মার্কেট এলাকার রাস্তার ২ পাশ দখল করে ফুটপাত স্থাপন থেকে ওই এলাকাকে দখল মুক্ত করে সবুজায়ন গড়ে তোলা, পূর্বাচল উপশহরে অবৈধ্য ভাবে গড়ে তোলা নীলা মার্টেক উচ্ছেদ করে শেখ হাসিনা স্টুডিয়ামের নামে বরাদ্ধকৃত সরকারি সম্পাত্তি ফিরিয়ে আনা, বিভিন্ন আবাসন প্রকল্পের নামে কৃষককের জমি জোর পূর্বক দখল বন্ধ করে ও নিজের বেতনের টাকায় অসহায়দের জন্য খাদ্য কিনে বাড়ি বাড়ি পৌছে দেয়ার মাধ্যমে তিনি বার বারই আলোচিত হয়েছেন।

তাছাড়া করোনাকালীন দূর্যোগপূর্ণ সময়ে দিনরাত পরিশ্রম করে অসহায় মানুষদের বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী পৌছে দেয়া, প্রয়োজনীয় সকল ব্যবস্থার মাধ্যমে লকডাউন সফল করা সরকারি সকল নির্দেশনা যথাযথ ভাবে পালন করে সকলের হৃদয়ে জায়গা করে নিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমতাজ বেগম প্রিয় সময়কে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আমি জীবণ বাজি রেখে কাজ করে যাবো। দেশের কল্যাণে, মানুষের কল্যাণে কাজ করতে যেয়ে যে কোন বাঁধাকে অতিক্রম করবো। আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান। ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত এই সোনার বাংলায় কোন অন্যায়, অপরাধীদের জায়গা হবেনা। মৃত্যুর পূর্ব পর্যন্ত আমি মানুষের জন্য কাজ করে যেতে চাই।