ফরিদগঞ্জে খাদ্য বান্ধব কর্মসূচির সভা সম্পন্ন

মোঃ মহিউদ্দিন, ফরিদগঞ্জ (চাঁদপুর) সংবাদদাতা :
দারিদ্র জনগোষ্টির কথা চিন্তা করে সরকার আবারও শুরু করতে যাচ্ছে, ১০টাকা কেজি দরে ৩০ কেজি করে মাথা পিছু চাল দেয়ার কর্মসূচী।

কর্মসূচীকে বাস্তবায়নের লক্ষ্যে মঙ্গলবার দুপুরের ফরিদগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে এক সভা অনুষ্ঠিত হয়। এ কর্মসূচীর উপজেলা সভাপতি ও উপজেলা নিবার্হী কর্মকর্তা শিউলী হরির সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক স্বপন কান্তি ত্রিপুরা ও খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মোস্তফা এবং ইউনিয়ন ভিক্তিক ডিলারগন।

সভায় অবহিত করা হয়, উপজেলায় ১৫টি ইউনিয়নের জন্য মোট ৭হাজার ৯শত ৯৭টি কার্ড বরাদ্দ হয়েছে। ইউনিয়ন পর্যায়ে ৫৩৩টি করে কার্ড রয়েছে। ১০ টাকা কেজি দরে ৩০ কেজি চাল পাবে কার্ডপিছু। এই জন্য মোট ২৩৯.৯১০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।প্রতি অর্থ বছরে ৫ মাস এ কর্মসূচী হাতে নিয়েছে সরকার। সে মোতাবেক চলতি অর্থ বছরে পাবে সেপ্টেম্বর, অক্টোবর ও নভেম্বর এ ৩ মাস আর আগামী বছরের মার্চ ও এপ্রিল। সভায় সরকারের এ কর্মসূচীর নিয়ম যথাযথ ভাবে প্রতিপালনের মধ্যদিয়ে বাস্তবায়নের নির্দেশনা দেয়া হয়। সঠিকভাবে বিতররেণর মাধ্যমে সরকারের লক্ষ্যকে শতভাব কার্যকর করতে হবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়। বর্তমান সরকার অসহায় ও দরিদ্র জনগোষ্টির কথা চিন্তা করে এ কর্মসূচীর উদ্যোগ নিয়েছে।

প্রকাশিত : ২৬ আগস্ট ২০২০ খ্রিস্টাব্দ, ১১ ভাদ্র ১৪২৭ বঙ্গাব্দ, ০৬ মুহররম ১৪৪২ হিজরি, বুধবার