পঞ্চগড়ে ৬ দিনব্যাপী হেলথ ক্যাম্পের উদ্বোধন

 

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ে অত্যাধুনিক মেশিনে আলট্রাসাউন্ট পদ্ধতিতে বিনামূল্যে বোন মিনারেল ডেনসিটি (বিএমডি) পরীক্ষার মাধ্যমে বাত ব্যথা ও হাড় ক্ষয় প্রতিরোধে ৬ দিনব্যাপী ফ্রি স্ক্রিনিং ক্যাম্পের উদ্বোধন।

তারুণ্যদীপ্ত অরাজনৈতিক সেচ্ছাসেবী সংগঠন ‘জাগ্রত তেঁতুলিয়া’-র আয়োজনে এতে সার্বিক সহযোগীতা করছে কালের কন্ঠ ‘শুভ সংঘ’। সৌজন্যে নিউজিল্যান্ড ডেইরি প্রোডাক্টস্ বাংলাদেশ লিমিটেড। অনুষ্ঠান বাস্তবায়নে সার্বিক সহায়তা করছে পঞ্চগড় জেলা পরিষদ, পঞ্চগড় জেলা পুলিশ, তেঁতুলিয়া উপজেলা প্রশাসন, তেঁতুলিয়া উপজেলা পরিষদ, তেঁতুলিয়া থানা, উপজেলা হেলথ কমপ্লেক্স প্রমূখ প্রতিষ্ঠান।

২৩ সেপ্টেম্বর (শুক্রবার) সকাল ৯টায় পঞ্চগড় জেলা পরিষদ ভবন চত্বরে ৬দিনব্যাপি হেলথ ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন হেলথ ক্যাম্পের উদ্বোধন করেন।

হেলথ ক্যাম্পের আহবায়ক, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার সাদাত সম্রাটের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায়, মকবুলার রহমান সরকারী কলেজের অধ্যক্ষ আলহাজ্ব মোহাম্মদ দেলোয়ার হোসেন প্রধান, পঞ্চগড় পৌরসভার মেয়র তৌহিদুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ আমিরুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি মোঃ সফিকুল আলম, পঞ্চগড় সরকারী মহিলা কলেজের অর্থনীতি বিভাগের প্রধান হাসনুর রশিদ বাবু, নিউজিল্যান্ড ডেইরি প্রোডাক্টস ও এসআইবিএল হাসপাতালের ক্লিনিক্যাল ডায়টিশিয়ান রেবেকা সুলতানা রুমা প্রমুখ।

শুভেচ্ছা বক্তব্য দেন ‘জাগ্রত তেঁতুলিয়া’-র প্রতিষ্ঠাতা, কালের কন্ঠের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আতাউর রহমান কাবুল।

পঞ্চগড় ও তেঁতুলিয়ার আলাদা আলাদা ৪টি স্থানে। প্রতিদিন সকাল সাড়ে ৯টায় কার্যক্রম শুরু হয়ে দিনব্যাপী চলবে এসব হেলথ ক্যাম্প।

এসব হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হবে ২৩ ও ২৪ অক্টোবর পঞ্চগড় জেলা পরিষদ ভবন চত্বরে, ২৫ অক্টোবর বেগম খালেদা জিয়া গার্লস স্কুল ভজনপুরে, ২৭ ও ২৮ অক্টোবর তেঁতুলিয়ার কাজী শাহাবুদ্দিন গার্লস স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে এবং ২৯ অক্টোরর তেঁতুলিয়ার খয়খাট পাড়া নূরানীয়া ও হাফেজিয়া মাদরাসা মাঠে।

এই হেলথ ক্যাম্পের মাধ্যমে প্রায় দেড় হাজার মানুষকে স্ক্রিনিংয়ের আওতায় আনা সম্ভব হবে বলে জানা গেছে। ঢাকা থেকে প্রয়োজনীয় যন্ত্রপাতিসহ পঞ্চগড় তেঁতুলিয়া অঞ্চলে সপ্তাহব্যাপী অবস্থান করবেন নিউজিল্যান্ড ডেইরি প্রোডাক্টস ও এসআইবিএল হাসপাতালের ক্লিনিক্যাল ডায়টিশিয়ান রেবেকা সুলতানা রুমা ও একটি বিশেষজ্ঞ হেলথ টিম।

আয়োজকরা জানান, প্রত্যেকের মাস্ক পড়া, হাত ধোয়া, শারীরিক দুরত্ব বজায় রাখাসহ করোনার সব ধরনের স্বাস্থ্যবিধি মেনেই এসব হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হবে যাতে প্রি রেজিস্ট্রেশনের ভিত্তিতে ৩০ ঊর্ধ্ব ব্যক্তিরা অংশ নিতে পারবেন। ক্যাম্পের বিভিন্ন পর্বে চিকিৎসকগণও স্বাস্থ্য পরামর্শ দেবেন বলে জানা গেছে।

আমরা খবরের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, সঠিক সংবাদ পরিবেশনই আমাদের বৈশিষ্ট্য

২৩ অক্টোবর ২০২০ খ্রি. ০৭ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরি, শুক্রবার