মনপুরা দু’ ইউনিয়নে আ’লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান ২ চেয়ারম্যান

রাকিবুল হাসান, মনপুরা করেসপন্ডেন্ট :
ভোলার মনপুরা ১১ এপ্রিল প্রথম ধাপের দুটি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। দুই ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান প্রার্থী দলীয় মনোনয়ন পেয়েছেন। দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের মনোনয়ন বোর্ডের এক সভায় দলীয় এ মনোনয়ন চূড়ান্ত করেছেন।

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনে আ’লীগের দলীয় মনোনয়ন পেলেন সাবেক উপজেলার চেয়ারম্যান ও উপজেলা আ’লীগ এর সভাপতি আলহাজ্ব নজির আহম্মেদ মিয়ার কনিষ্ঠ সন্তান বর্তমান চেয়ারম্যান উপজেলা আ’লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব অলিউল্লাহ কাজল। হাজিরহাট ইউনিয়ন পরিষদে মনোনয়ন পেয়েছেন উপজেলা আ’লীগ এর সিনিয়র সহসভাপতি ও বর্তমান চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দ্বীপক।

শনিবার (১৩ মার্চ) সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এক সভায় প্রার্থীতা চূড়ান্ত করা হয় বলে জানা গেছে।এই ছাড়া ২টি ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের ৮নেতা আ’লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে ৯ই মার্চ দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।

গত ৩মার্চ ইউনিয়নের নির্বাচনের লক্ষ্যে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১১এপ্রিল। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৮ই মার্চ। প্রত্যাহারের শেষ তারিখ ২৪মার্চ। ২০১৬ সালের নৌকা প্রতীকে দক্ষিণ সাকুচিয়া ও হাজিরহাট ইউনিয়ন পরিষদ নির্বাচনে আ’লীগের দলীয় মনোনয়ন পেয়ে বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন।

এদিকে অলিউল্লাহ কাজল এর নৌকা প্রতিক পাওয়ার খবরে দক্ষিণ সাকুচিয়া বিভিন্ন বাজারে আনন্দ মিছিল বের করে তার কর্মী-সমর্থকরা। এ সময় মিষ্টি বিতরণ করা হয়।