নেত্রকোনায় নিজ অর্থায়নে ত্রাণ বিতরণ করছেন সাইফুল ইসলাম

এম এইচ সামাদ, নেত্রকোণা থেকে :

নেত্রকোনা সদর উপজেলা, মদনপুর ইউনিয়ন নরেন্দ্র নগর গ্রামে রাতের আধারে করোনা মহামারীর কারণে দেশের কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষদের মাঝে নিজের জমানো টাকায় নিজ এলাকায়, যারা একেবারে দিন আনে দিন খায়, রিকশাচালক, দিনমজুর, ভিক্ষুক, ভ্যান চালক, ভিটেবাড়িটুকু ছাড়া আর অবশিষ্ট কিছু নেই সে সমস্ত বেকার হয়ে পড়া পরিবার, রামচন্দ্র নগর, নরেন্দ্র নগর, মনাং, গ্রামে খুঁজে বের করে ২২টি পরিবারকে, ৫ কেজি চাল , ৪ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি তেল, ২ কেজি পেঁয়াজ , ২ কেজি বেগুন এবং নগদ অর্থসহ ত্রাণসামগ্রী বিতরণ করেন সাদা মনের মানুষ সাইফুল ইসলাম।

/

রাতের আঁধারে ত্রাণ দেয়ার উদ্দেশ্য জানতে চাইলে তিনি বলেন, দান হচ্ছে এমন একটা বিষয়, যা হাদীসে স্পষ্ট আছে, ডান হাত দিয়ে দান করলে বাম হাত যেন টের না পায়। আবার এটাও স্পষ্টভাবে উল্লেখ আছে, একজনের দান দেখে বিত্তবানরা যদি এগিয়ে আসে, আর যদি উপকার হয়, তাহলে সে দান মানুষের সম্মুখে দেয়া যায়। কিন্তু আমার যতটুকু সামর্থ্য তারপরও আল্লাহর রহমতে তৌফিকে যা ধরেছে আমি তা অসহায়দের মাঝে বিতরণ করতে পেরেছি আলহামদুলিল্লাহ।

gif maker

তিনি আরো বলেন,সরকার জনগণকে সঙ্গে নিয়ে করোনা সংকট মোকাবেলা করছে। এজন্য আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহ্বান জানান। তিনি বলেন স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে কোয়ারেন্টাইন পালন করলে, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকিয়ে দেয়া যাবে। এজন্য জনগণ বাংলাদেশ পুলিশকে সহযোগিতা করতে হবে।

সর্বশেষ তিনি বলেন, আমি সকলের কাছে দোয়ার আরজি করছি, আমি যতদিন বেঁচে থাকব, আমার যেন সাধ্য অনুযায়ী আমি অসহায় দুস্থ মানুষের পাশে দাঁড়াতে পারি, কারণ আমি ত্যাগে সুখ পাই, এতে আমার পরিবারে থাকা চার ছেলে, এবং দুই মেয়ে , স্বামী-স্ত্রী, আত্মতৃপ্তি পাই।