পঞ্চগড়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

পঞ্চগড় সার্কিট হাউস চত্বরে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা হয়। সূর্যোদয়ের সাথেসাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৯.৩০মিনিটে সার্কিট হাউস চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সকাল ১০টায় জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে কেক কেটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়।

পরে জেলা প্রশাসক ডঃ সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মোঃ মাজহাররুল হক প্রধান।

এসময় পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আনোয়ার সাদাত সম্রাট, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আমিরুল ইসলাম, পৌর মেয়র জাকিয়া খাতুন প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়াও বাদ যোহর এবং সুবিধাজনক সময়ে বঙ্গবন্ধু জন্মবার্ষিকী উপলক্ষে স্ব স্ব প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়। এছাড়াও হাসপাতাল, সরকারি শিশু পরিবার, কারাগার, এতিমখানা ও লিল্লা বর্ডিং এ উন্নত খাবার পরিবেশনন করা হয়।

সন্ধায় মুক্তমঞ্চে আবৃত্তি ও বাউল সংগীত এবং রাত ৮টায় আতসবাজির আয়োজন করা হয়েছে।