পটুয়াখালীর কলাপাড়ায় ঈদের আগে মুজিব বর্ষের ঘর পাচ্ছে ১২০ গৃহহীন

জাকারিয়া জাহিদ,কুয়াকাটা প্রতিনিধি :

পটুয়াখালীর কলাপাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতৃক মুজিব শতবর্ষের ৩য় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঈদের আগে ঘর বিতরণের উদ্বোধন উপলক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

কলাপাড়া উপজেলা প্রশাসন আয়োজিত রবিবার (২৪ এপ্রিল ) দুপুর ১২টায় উপজেলা প্রশাসন সভাকক্ষে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের উপস্থিতিতে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

প্রেস ব্রিফিং এ লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো.শহীদুল হক। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.হুমায়ূন কবির, কলাপাড়া প্রেসক্লাব সভাপতি মো.হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক মোশারেফ হোসেন মিন্টু, কলাপাড়া রিপোর্টার্স ইউনিটির সভাপতি জাহিদ রিপন, কলাপাড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মেজবা উদ্দিন মান্নু,কুয়াকাটা প্রেসক্লাবের সাবেক সভাপতি এ এম,মিজানুর রহমান বুলেট, রিপোর্টার্স ইউনিটির সম্পাদক ফরিদ উদ্দিন বিপু, মহিপুর প্রেসক্লাব সভাপতি মো.মনিরুল ইসলাম সহ উপজেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তার বক্তব্যে বলেন, “আশ্রায়নের অধিকার, শেখ হাসিনার উপহার ” শ্লোগানকে সামনে রেখে মুজিব শতবর্ষে সমগ্র বাংলাদেশে নির্মিত হচ্ছে ভূমিহীন ও গৃহহীনদের ঘর। ভিশন ২০২১ বাস্তবায়নে ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে ২৬ এপ্রিল গণভবন থেকে প্রধানমন্ত্রী ৩য় পর্যায়ের ঘর বিতরণের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। যা ৬৪ জেলার সকল উপজেলা পরিষদ মিলনায়তন প্রান্তে বাংলাদেশ টেলিভিশন’র মাধ্যমে যুক্ত থাকবে। এ দিন প্রধানমন্ত্রীর পক্ষে কলাপাড়া উপজেলার বরাদ্দপ্রাপ্ত ২০৩টি ঘরের ১২০টি ঘরের সনদ হস্তান্তর করা হবে। ৩য় পর্যায়ে ঘর প্রদানে কলাপাড়া উপজেলাকে সম্পৃক্ত করায় তিনি প্রধানমন্ত্রীকে উপজেলা বাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ঘর নির্মাণে ব্যাবহৃত উপকরণ এবং প্রতিকূলতা সম্পর্কে সাংবাদিকদের অবহিত করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.হুমায়ূন কবির। সবশেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।