পঞ্চগড়ের বোদায় মা দিবসে রত্নগর্ভা মা’কে সংবর্ধনা প্রদান

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় জেলা প্রতিনিধি :

পঞ্চগড়ের বোদায় বিশ্ব মা দিবস ও বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিনে রত্নগর্ভা মা মোছা: মজিমা খাতুনকে বিশেষ সংবর্ধনা প্রদান করা হয়েছে। গত রবিবার সন্ধ্যায় একটি সৃষ্টি-সেবা কেন্দ্র প্রতিষ্ঠান স্পন্দন এর আয়োজনে একুশ স্মৃতি পাঠাগারে কবি অধ্যাপক প্রবীর চন্দের সভাপতিত্বে এ সংবর্ধনা দেয়া হয়।

এসময় অধ্যাপক এমরান আল আমিন, অধ্যাপক মণিশংকর দাস গুপ্ত, প্রধান শিক্ষিক মোছাঃ হোসনে আরা বেগম, রত্নগর্ভা মায়ের সন্তান আবেদা খাতুন, উপজেলা প্রেসক্লাবের সভাপতি মাজহারুল ইসলাম, সহ: অধ্যাপক এন এ রবিউল ইসলাম লিটন, সাংবাদিক আব্দুল খালেক, কবি আল মামুন, শেখ আবুল কাসেম শিলন, মেরিনা মুক্তা, ছাত্র-শিক্ষক ও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

রত্নগর্ভা মোছা: মজিমা খাতুন বোদা পৌরসভার সাতখামার এলাকার মরহুম আজিমুদ্দীন আহম্মদের সহধর্মিণী। তিনি ৪ ছেলে ৩ মেয়ে সন্তানের জননী। ৭ সন্তানকেই উচ্চ শিক্ষায় শিক্ষিত করে তোলেন।

তাঁর সন্তানরা স্বস্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত হয়ে দেশের বিভিন্ন দপ্তরে সুনামের সহিত কর্মরত আছেন। তাঁর চার ছেলে আশ্রাফ সিদ্দিকী, চর্ম ও যৌন বিশেষজ্ঞ অধ্যাপক (অবসরপ্রাপ্ত) ডাঃ আফসার সিদ্দিকী, স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের যুগ্মসচিব রেজা সিদ্দিকী ও প্রধানমন্ত্রীর দপ্তরের মহাপরিচালক আহসান কিবরিয়া সিদ্দিকী এবং তিন মেয়ে স্বাস্থ্যকর্মী (অবসরপ্রাপ্ত) আবেদা খাতুন, প্রাইমারি স্কুল শিক্ষক মোসলিমা খাতুন, হাংগারের ডিপুটি ডাইরেক্টর আঞ্জুমারা আক্তার।