মান্দায় জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

নওগাঁ প্রতিনিধি

নিরাপদ মাছে ভরবো দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ ” এই প্রতিপাদ্য নিয়ে আজ২৪ জুলাই ২০২২ খ্রিস্টাব্দ রবিবার সকাল সাড়ে ১০ টার দিকে পরিষদ চত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পরে পরিষদ সংলগ্ন পুকুরে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করা হয়। এরপর বেলুন উড়িয়ে জাতীয় মৎস্য মৎস্য সপ্তাহ -২০২২ এর শুভ উদ্বোধন করেন অতিথিবৃন্দরা।

বেলা সাড়ে ১১টায় পরিষদের হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু বাক্কার সিদ্দিকের সভাপতিত্বে ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আবদুল মান্নান আকন্দের সঞ্চালনায় পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও গীতাপাঠ এর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবা সিদ্দিকা রুমা, উপজেলা প্রকৌশলী শাইদুল ইসলাম মিঞা, মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা রেজাউল করিম, উপজেলা রিসোর্স ইনস্ট্রাক্টর কায়ছার হাবীব, বীর মুক্তিযোদ্ধা আফছার আলী, বীর মুক্তিযোদ্ধা খোদাবকস মিয়া উপজেলা পরিষদের কর্ম কর্তা কর্মচারী স্থানীয় সরকারের জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, নিরাপদ মাছ উৎপাদন বৃদ্ধিতে দেশের মানুষকে আরও সচেতন ও সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে এবারের মৎস্য সপ্তাহ উদযাপন করা হচ্ছে। এবছর উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সপ্তাহব্যাপী নানা কর্মসূচি পালন করা হবে।