এক মিনিটেই লক খুলে মোটরসাইকেল নিয়ে পালাতেন তারা

জেলা প্রতিনিধি জয়পুরহাট
জয়পুরহাটে অভিযান চালিয়ে ছয়টি মোটরসাইকেলসহ সংঘবদ্ধ চোর চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। জনবহুল স্থান, বিয়ে বাড়ি, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্কিং করা মোটরসাইকেল টার্গেটে থাকতো তাদের। ‘মাস্টার কি’ দিয়ে এক মিনিটেই লক খুলে মোটরসাইকেল চালিয়ে নিয়ে যেত তারা।

মঙ্গলবার (৭ মার্চ) নিজ কার্যালয়ের কনফারেন্স রুমে প্রেস ব্রিফ্রিংয়ে এসব তথ্য জানান জয়পুরহাটের পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম।

গ্রেফতাররা হলেন- জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার মালঞ্চা গ্রামের আতোয়ার হোসেনের ছেলে তাওসিব হাসান (২৪), একই উপজেলার মাতখুর গ্রামের সুলতান হোসেনর ছেলে মিম হোসেন (২৫), বগুড়ার আদমদিঘী উপজেলার উৎরাইল গ্রামের সাইদুল ইসলামের ছেলে রবিউল ইসলাম (২৪), দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার বিন্নাগাড়ী গ্রামের খাইরুল ইসলামের ছেলে সোহান (২২), একই উপজেলার বাগদাপাড়া খালিপুর গ্রামের আলফার হোসেনের ছেলে শামীম (২৪), একই গ্রামের তদির উদ্দিনের ছেলে আলফার হোসেন (৪৫)।

পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম বলেন, ২৮ ফেব্রুয়ারি রাত ৮টায় সার্কিট হাউজ মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠান থেকে একটি মোটরসাইকেল চুরি হয়। এ ঘটনায় ১ মার্চ জয়পুরহাট সদর থানায় মামলা করেন মোটরসাইকেলের মালিক রাশেদ। এ ঘটনায় প্রথমে চোর চক্রের সদস্য রবিউলকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যে ছয়টি চোরাই মোটরসাইকেলসহ চোর চক্রের আরও পাঁচ সদস্যকেও গ্রেফতার করা হয়।

পুলিশ সুপার আরও বলেন, মোটরসাইকেল চুরিতে দুটি মাস্টার কি ব্যবহার করতেন তারা। ওই মাস্টার কি দিয়ে এক মিনিটেই লক খুলে মোটরসাইকেল চুরি করে পালিয়ে যেতেন। এর আগেও বেশ কিছু মোটরসাইকেল জয়পুরহাটসহ বিভিন্ন জেলা থেকে চুরি করে বিক্রি করতেন তারা।