মান্দার নূরুল্যাবাদ ইউ পিতে স্মার্ট কার্ড বিতরণের উদ্বোধন

নওগাঁ প্রতিনিধি :

নওগাঁর মান্দা উপজেলার ১০ নং নূরুল্যাবাদ ইউনিয়ন পরিষদের নাগরিকদের মধ্যে উন্নত মানের জাতীয় পরিচয় পত্র স্মার্ট কার্ড বিতরণের উদ্বোধন করা হয়েছে ।

৯ মে মঙ্গলবার সকাল ৮ টায় ইউনিয়ন পরিষদ চত্বরে সচিব সারোয়ার হোসেনের সভাপতিত্বে স্মার্ট কার্ড বিতরণের উদ্বোধন করেন ১০ নং নূরুল্যাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইয়াছিন আলী প্রামানিক।

এসময় তিনি বলেন, জাতীয় পরিচয় পত্রের গুরুত্ব অনেক বেশী বিভিন্ন ধরনের সেবা পাওয়ার ক্ষেত্রে জাতীয় পরিচয় পত্র কাজে লাগবে এরমধ্যে আয় করদাতা সনাক্তকরণ নম্বর পাওয়া, শেয়ার আবেদন ও বিও হিসাব খোলা, ড্রাইভিং লাইসেন্স করা ও নবায়ন, ট্রেড লাইসেন্স করা, পাসপোর্ট করা ও নবায়ন যানবাহন রেজিস্ট্রেশন, চাকরির আবেদন , বীমা স্কিমে অংশগ্রহণ, স্থাবর সম্পত্তি ক্রয় বিক্রয়, বিয়ে ও তালাক রেজিস্ট্রেশন করুন, ব্যাংক ঋণ গ্যাস বিদ্যুতের সংযোগ, সরকারি বিভিন্ন ভাতা উত্তোলন, টেলিফোন ও মোবাইল সংযোগ সরকারি সাহায্য e-ticketing, শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি অপরাধী সনাক্ত করন ইত্যাদি ক্ষেত্রে জাতীয় পরিচয় পত্রের প্রয়োজন।

তিনি আরো বলেন, অজ ৯ মে ,মঙ্গলবার ১ নং, ৭ নং এবং ৯ নং ওয়ার্ড ইউনিয়ন পরিষদ চত্বরে। আগামী কাল ১০ মে, বুধবার ২ নং, ৪ নং এবং ৮ নং ওয়ার্ড ইউনিয়ন পরিষদ চত্বরে এবং আগামী ১১মে, বৃহষ্পতিবার, ৩ নং, ৫ নং ও ৬ নং ওয়ার্ড চকদেবীরাম চকভোলাই সিনিয়র আলিম মাদ্রাসায় সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত স্মার্টকার্ড বিতরন করা হবে। উল্লেখ্য যে স্মাটকার্ড নেওয়ার সময় অবশ্যই আপনার পুরাতন জাতীয় পরিচয়পত্র সঙ্গে নিয়ে আসতে হবে।

এসময় উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সদসা প্রীতি রাণী, সংরক্ষিত মহিলা আসনের সদ্যসা কবরী দাস, ওয়ার্ড সদস্য আশরাফুল ইসলাম, মোঃ মজিবর রহমান প্রমুখ।