সবার আগে বিশ্বকাপের জন্য আমিরকেই নেবো : ওয়াসিম আকরাম

বিশ্বকাপের দল ঘোষণা করতে গিয়ে পাকিন্তান সবচেয়ে বড় যে চমক দিয়েছে সেটা হচ্ছে মোহাম্মদ আমিরকে দল থেকে বাদ দেয়া। যদিও দীর্ঘদিন অনুজ্জল পারফরম্যান্সই তাকে বিশ্বকাপের দল থেকে সরিয়ে দিয়েছে। যদিও বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দলে রাখা হয়েছে মোহাম্মদ আমিরকে।

তবে পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম এখনও আশাবাদী, শেষ মুহূর্তে হলেও বিশ্বকাপের দলে সুযোগ পাবে আমির। শুধু তাই নয়, তিনি এটাও জানিয়ে দিয়েছেন- তিনি নিজে দায়িত্বপ্রাপ্ত হলে মোহাম্মদ আমিরকেই দলে নিয়ে নিতেন।

২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালের পর মোহাম্মদ আমির কেবলমাত্র ৫টি উইকেট পেয়েছেন ওয়ানডেতে। যার গড় ৯২.৬০ করে। এই বাজে পারফরম্যান্সের কারণেই বিশ্বকাপের দল থেকে বাদ পড়তে হয় বাঁ-হাতি পেসার মোহাম্মদ আমিরকে।

খুবই বাজে ফর্মে থাকার পরও ওয়াসিম আকরামের পক্ষ থেকে দারুণ সমর্থন পেয়েছেন আমির। ৯১৬ আন্তর্জাতিক উইকেট নেয়া ওয়াসিম আকরাম বলেন, আমি হলে সবার আগে আমিরকেই দলে নিয়ে নিতাম। এর সবচেয়ে বড় কারণ হলো, ইংল্যান্ড এবং ওয়েলসে দুর্দান্ত ভালো বোলিং করার মানসিকতার কারণেই আমিরকে দলে নিয়ে নিতেন তিনি।

এএফপিকে দেয়া সাক্ষাৎকারে ওয়াসিম আকরাম বলেন, ‘আমরা কোনোভাবেই আমিরকেছাড়া বিশ্বকাপ খেলতে যেতে পারি না। আমি হলে, আমার দলের প্রথম পছন্দই হতো আমির। এর কারণ, ইংলিশ কন্ডিশনে তার ফর্ম।’

ইংল্যান্ডে ৮টি ওয়ানডে ম্যাচ খেলে আমির নিয়েছেন কেবল ৯ উইকেট। গড় ৩৮.৩৩। এই পরিসংখ্যান যদিও তার পক্ষে কথা বলবে না। তবে, তার ইকনোমি রেট হচ্ছে ৫ এর নিচে। যাতে বোঝা যাচ্ছে, ব্যাটসম্যানদের জন্য কঠিন এক বোলার তিনি।

আমিরের প্রতি দারুণ বিশ্বাস রয়েছেন ওয়াসিম আকরামের। তিনি বলেন, ‘আমি খুবই আত্মবিশ্বাসী যে, কোনোভাবে যদি সে রিদম পেয়ে যায়, তাহলে তাকে থামানো কঠিন হবে। সে খুবই দারুণ শিক্ষার্থী। নিয়মিতই শিখছে সে। এ কারণে আমি বিশ্বাস করি, খুব দ্রুতই সে ফর্মে ফিরবে এবং পাকিস্তানের দরকার তাকে।’