১৬ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে ফরিদগঞ্জ বাজার ব্যবসায়ী নির্বাচন

মোঃ মহিউদ্দিন, ফরিদগঞ্জ সংবাদদাতা :
দীর্ঘ ১৬ বছর পর ২১ অক্টোবর বুধবার ফরিদগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সকাল ৮টা থেকে একটানা বিকাল ৩টা পর্যন্ত পৌরসভা কার্যালয়ে ভোট গ্রহণ চলবে।

সর্বমোট ৮৭৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে তাদের ব্যবসায়ী নেতা নির্বাচন করবে। নির্বাচন কমিশন সুষ্ঠু ভোট গ্রহণ করার লক্ষ্যে সার্বিক ব্যবস্থপনা চুড়ান্ত করেছেন। মহামারী করোনার কারণে ভোটার ও প্রার্থী সকলকে বাধ্যতামূলকভাবে মাস্ক পরার নির্দেশনা দেয়া হয়েছে।

পৌর কার্যলয়সহ পুরো বাজার পোস্টার ব্যানার ও লিফলেটে ছেয়ে গেছে। জমজমাট ও সত:স্ফুর্ত একটি নির্বাচেনর প্রত্যাশা করছেন ভোটার ও প্রার্থীরা। পৌর মেয়র মাহফুজুল হকও একটি গ্রহণযোগ্য সুষ্ঠু অবাধ নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে প্রতিজ্ঞাবদ্ধ।

দীর্ঘদিন পর হলেও বাজারের ব্যবসায়ীরা তাদের ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পেয়ে আনন্দিত। তারা জানান, বিজয়ী যিনি হউন না কেন, ফরিদগঞ্জ বাজারের ব্যবসায়ীদের স্বার্থ রক্ষায় তারা সর্বদা পাশে থাকবেন বলে প্রত্যাশা করছেন।

শুধুমাত্র ২০১৯-২০ অর্থ বছরের ট্রেডলাইসেন্স ও প্রকৃত ব্যবসায়ীরা নির্বাচনে ভোট দিতে পারবেন।

নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও পৌরসভার সচিব এ কে এম খোরশেদ আলম জানান, নিবার্চনে মোট ১৭টি পদের জন্য ব্যবসায়ীরা প্রতিদন্দ্বীতা করবেন। তবে সাধারণ সদস্য পদে ৬টি, ক্রীড়া সম্পাদক, প্রচার সম্পাদক পদে একজন করে প্রার্থী থাকায় মোট ৮টি পদের প্রার্থীরা ইতিমধ্যেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে সভাপতি ও সম্পাদক পদে দুইজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন, সাবেক বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক শাহাদাত মিয়া (প্রতীক মোবাইল ফোন), ব্যবসায়ী ফারুকুল ইসলাম (প্রতীক ছাতা)।

সাধারণ সম্পাদক পদে ৩জন । এরা হলেন, অহিদ পাটওয়ারী(আনারস), মিজানুর রহমান বাবুল (চশমা), নুরুল আমিন পাটওয়ারী( মোমবাতি)।

সহ-সভাপতির ২টি পদের ৩জন আলী হায়দার পাঠান টিপু (টেবিল) শফিকুর রহমান মৃধা ( গোলাপফুল) মোঃ মাসুদুররহমান (চেয়ার)।

সহ-সাধারণ সম্পাদক পদে দুইজন হলেন, আবুল হোসাইন (দোয়াত কলম) ও শিমুল পাটওয়ারী (বই)।

সাংগঠনিকসম্পাদক পদে ২জন হলেন, আনোয়ার হোসেন (টিয়াপাখি) ও নজরুল ইসলাম(মোরগ)।
কোষাধ্যক্ষ পদে ২জন হলেন সোহেল পাটওয়ারী(আম), আবুল হোসেন (চাকা)।

দপ্তর সম্পাদক পদে ২জন হলেন ফিরোজ আলম(জগ) ও মাইনুল হাছান(কাপ পিরিজ)।

২০ অক্টোবর মঙ্গলবার মেয়র মাহফুজুল হক সংবাদ সম্মেলণে বলেন, বাজারের এ নির্বাচন সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষতা রক্ষা করেই অনুষ্ঠিত হতে যাচ্ছে। কোন ধরণের আপোষ করা হবে না। সাংবাদিকরা সকল কিছু পর্যবেক্ষন করতে পারবে। একটি গ্রহণ যোগ্য নির্বাচন উপহার দেওয়াই আমার প্রধান লক্ষ্য।তাই সাংবাদিকদেও সার্বিক সহযোগীতা কামনা করছি।

আমরা খবরের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, সঠিক সংবাদ পরিবেশনই আমাদের বৈশিষ্ট্য

২০ অক্টোবর ২০২০ খ্রি. ০৪ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরি, মঙ্গলবার