ফরিদগঞ্জে চাঁদা দাবি করে যুবককে কুপিয়ে রক্তাক্ত জখম

স্টাফ করেসপন্ডেন্ট :

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় চাঁদা দাবি করে মুরাদ হোসেন (৩৫) নামে এক প্রবাসী যুবককে কুপিয়ে রক্তাক্ত জখম করেছে দুর্বৃত্তরা।

২২ ডিসেম্বর মঙ্গলবার সকালে উপজেলার ভাটের হদ গ্রামের বকসী বাড়িতে এ হামলার ঘটনা ঘটে। এসময় ভাইকে বাঁচাতে গিয়ে শেখ রনি (৩০) নামে সেও হামলায় গুরুতর আহত হয়েছে বলে অভিযোগ রয়েছে।

আহতরা ওই বাড়ির মৃত আবুল খায়েরের ছেলে।

আহত মুরাদ হোসেন ও তার স্বজনরা জানান, বেশ কিছুদিন পূর্বে তারা তাদের এলাকায় একটি দোকান নির্মাণ করতে গেলে একই এলাকার লোকমান ও তার ছেলে সুজন ওরফে কালু, হাবিবুর রহমানের ছেলে সোহেল ও সোহাগ এবং সেলিমের ছেলে শুভসহ তারা মুরাদের পরিবারের কাছ থেকে ৫০ হাজার টাকা চাঁদা নেন।

ওই সময় আহত মুরাদ প্রবাসে ছিলেন, সে গত এক-দেড় মাস পূর্বে দেশে ফিরে আসেন। ঘটনার দিন সকালে মুরাদ হোসেন তার গ্রামের বাড়ি ফরিদগঞ্জ ভাটেরহদ বকসী বাড়িতে গেলে উল্লেখিত ব্যক্তিরা তার ঘরে গিয়ে পূর্ব শত্রুতার জের ধরে তার ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় তারা ধারালো অস্ত্র দিয়ে প্রবাসী মুরাদের মাথায় আঘাত করে রক্তাক্ত জখম করেন। তাদের এমন অতর্কিত হামলা দেখে তার ছোট ভাই শেখ রনি তার ভাইকে বাঁচাতে গেলে হামলাকারীরা তাকেও মেরে গুরুতর আহত করেন বলে অভিযোগ রয়েছে।

আহত পরিবারের আরও অভিযোগ হামলাকারীরা তাদেরকে মেরে গুরুতর আহত করে, তাদের ঘরে থাকা নগদ লক্ষাধিক টাকা পয়সা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়।

এ বিষয়ে অভিযুক্ত সোহেলের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, তাদের সাথে আব্দুল সাত্তার মিয়ার চলাচলের রাস্তা নিয়ে বিরোধ রয়েছে। ওই রাস্তায় তারা কিছুদিন পূর্বে বেড়া দেন।

এ বিষয়ে ফরিদগঞ্জে থানায় একটি অভিযোগ দায়ের করা হলে তখন থানার এসআই ঘটনাস্থলে গিয়ে সে বেড়া খুলে দেন।গতকাল তারা আবার পুনরায় নতুন করে সেখানে বেড়া দিলে বকসী বাড়ির লোকজন সেই বেড়া উঠিয়ে ফেলে।

ঘটনার দিন সকালে আমার চাচা দোকানে যাওয়ার পথে মুরাদ এবং তার মা আমার চাচাকে মারধর করে। এই সময় আমার এক চাচতো ভাই আহত হলে আমি তাকে নিয়ে হাসপাতাল চলে যাই। তারপর কি হয়েছে আমি কিছু বলতে পারব না।