পঞ্চগড়ের বোদায় বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদতবার্ষিকী পালিত

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় জেলা প্রতিনিধি:

পঞ্চগড়ে বোদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিসব পালিত হয়েছে।

১৫ আগস্ট (রবিবার) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে দিবসের কর্মসূচি শুরু হয়।

পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সভাপতি ও রেলপথ মন্ত্রী অ্যাড. মো. নূরুল ইসলাম সুজন এর পক্ষে উপজেলা নির্বাহী অফিসার মো. সোলেমান আলী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র অ্যাড. ওয়াহিদুজ্জামান সুজা, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ফারুক আলম টবি এবং কেন্দ্রীয় যুবলীগ নেতা ব্যারিষ্টার কৌশিক সাহিয়ান নাবিদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মকলেছার রহমান জিল্লু, বোদা পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, মহিলা আওয়ামী লীগসহ বিভিন্ন অংগ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ননপ্রতিষ্ঠান পুস্পস্তবক অর্পন করে।

শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে ১৫ আগস্টের সকল শহীদ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবার ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

পরে উপজেলা পরিষদ চত্বরে ফলজ, বনজ গাছের চারা রোপন করা হয়। কর্মসূচীতে সরকারি বেসরকারি কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মীসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এছাড়াও বোদা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা, মিলাদ মাহফিল ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়। এবং উপজেলার সকল মসজিদে ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত করা হয়।