ঢাকায় নবীনগর উপজেলা বিসিএস অফিসার্স ফোরামের ঈদ পুনর্মিলনী 

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা ব্যুরো: ০৩ জুন ২০২৩
‘ঐতিহ্যের আলোয় নবীনগর উপজেলা বিসিএস অফিসার্স ফোরাম’ এই শ্লোগানে অনুষ্ঠিত হয়েগেলো ‘নবীনগর উপজেলা বিসিএস কর্মকর্তাদের এর ঈদ পুনর্মিলনী ও সাংস্কৃতিক সন্ধ্যা।

ব্রাহ্মণবাড়ীয়া জেলার ঐতিহ্যবাহী নবীনগর উপজেলার (উপজেলার বিভিন্ন গ্রামের কৃতিসন্তান) বিসিএস কর্মকর্তাদের নিয়ে গঠিত সংগঠন ‘নবীনগর উপজেলা বিসিএস অফিসার্স ফোরাম’ আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নবীনগরের সংসদ সদস্য এবাদুল করিম বুলবুল।

শনিবার সন্ধ্যায় ঢাকার ইস্কাটনে অবস্থিত বিয়াম ফাউন্ডেশনের ‘বিয়াম মাল্টিপারপাস হলে’ অনুষ্ঠিত এই ঈদ পুনর্মিলনী ও সাংস্কৃতিক সন্ধ্যায় সভাপতিত্ব করেন বাংলাদেশ কর্মকমিশনের (পিএসসি) সদস্য ও সাবেক সচিব মোঃ খলিলুর রহমান।

এতে স্বাগত বক্তব্য দেন পায়রা বন্দরের পরিচালক ড. মোঃ আতিকুল ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসিবে উপস্থিত ছিলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মোঃ শহীদুল্যাহ, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) হাসনা জাহান খানম, বাংলাদেশ টেলি কমিউনিকেশনস লি: (বিটিসিএল) এমডি মো: আসাদুজ্জামান, এনডিসিআর এর মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. মোঃ শাহ আলম, কর আপীল অঞ্চল-৩ এর কর কমিশনার মোহাম্মদ মোস্তফা।

এসময় উপস্থিত ৯ম থেকে ৪২তম বিসিএস-এর বিভিন্ন ব্যাচের এবং বিভিন্ন ক্যাডারের দেড় শতাধিক কর্মকর্তা তাদের নিজ নিজ পরিচয় তুলে ধরেন। এসময় ভিক্টোরিয়া সরকারী কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ সিপন মিয়া, ট্যুরিষ্ট পুলিশের রাঙামাটি রিজিয়নের পুলিশ সুপার মোহাম্মদ বিল্লাল হোসেনসহ বিভিন্ন ক্যাডারের পক্ষ থেকেও একজন করে বক্তব্য বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ভিক্টোরিয়া সরকারী কলেজের বাংলা বিভাগের অধ্যাপক মাসুদা বেগম তোফা, বেগম বদরুন্নেসা সরকারী মহিলা কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ শাহীন মিয়া। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ইতালীর সিসিলি প্রদেশ আওয়ামীলীগের সভাপতি জাহিদ খান মিহির এবং ঐতিহ্য কুমিল্লার সভাপতি জাহাঙ্গীর আলম ইমরুল আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে কয়েকজন অবসরপ্রাপ্ত কর্মকর্তাকে বিদায় সংবর্ধনা ও নতুন কর্মকর্তাদের ফুল দিয়ে বরণ এবং সংগঠনের সদস্যদের পরিচিতি সংবলিত প্রকাশিত একটি ডাইরেক্টরীর মোড়ক উন্মোচন করা হয়। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়।