গোপালগঞ্জ জেলার কয়েকটি ইউনিয়নে গত দুদিনে দেখা দিচ্ছে জনসমাগম….

 

মো. জান্নাত মোল্যা, গোপালগঞ্জ প্রতিনিধি :

গোপালগঞ্জে হঠাৎ করে বাড়ছে মানুষের সমাগম। বিগত দুদিন ধরে দেখা দিয়েছে এ অবস্থা। রাজপাট হচ্ছে তার মাঝে একটি। রাজপাট বাজারে দোকানের সামনে মানুষের মাঝে নির্দিষ্ট দুরত্ব বাজায় রাখার জন্য তৈরি করা হয় বৃত্ত/সার্কেল। কিন্তু দেখা যাচ্ছে এই সার্কেল মানছেন না অনেকে। অনেকে মাস্ক ব্যবহার না করে ঘুরে বেরাচ্ছে। বাজারে বাড়ছে মানুষের ভীড়।

gif maker

তবে এর মধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা আসলে শূন্য হয়ে যায় বাজার। নিচে রাজপাট বাজারের ছবিতে দেখা যাচ্ছে যে, তারা কেউ মানছেন না কর্তৃপক্ষ তৈরিকৃত সার্কেল/বৃত্ত।

অপরদিকে রামদিয়া করা হয়েছে লকডাউন। সেখানে নেই কোনো মানুষের চলাচল। গতকাল রামদিয়ায় হাট হয়ে গেল। কিন্তু হাটের দিনেও সেখানে ছিল না কোনো মানুষের ভীর। দোকানপাট ও বন্ধ ছিল। হাতেগোনা পাঁচ/দশটা দোকান খোলাছিল। রামদিয়ার বাজারে পুলিশবাহিনী রিতিমতো টহল দিচ্ছে।

আবার কাশিয়ানী উপোজেলার কয়েকটি ইউনিয়নে প্রতিনিয়ত চলছে ক্রিকেট ও ফুটবল খেলা। এখানেও দেখা দিচ্ছে সেই একই বিশৃঙ্খলা। তবে পুলিশ আসার আাগে মাঠ হয়ে যায় ফাকা। এতে করে বাড়ছে করোনার ঝুকি।

যদি এখন এ বিষয়ে পদক্ষেপ গ্রহণ না করা হয়। তবে পরবর্তীকালে এর ফল হতে পারে মারাত্মক। রাজপাট ইউনিয়নের কিছু গাড়ি চালকদেরর সাথে যোগাযোগ করে জানা যায় এখানে পুলিশ আসে, কিন্তু আধঘন্টা/একঘন্টা থেকে চলে যায়। এতে করে অনেকে মেনে চলছেন না নির্দিষ্ট নিয়ম। যার পরিপ্রেক্ষিতে ঝুকির মুখে পড়ছে সাধারণ জনগণ।