চান্দিনায় মানুষকে ঘরে ফেরাতে কঠোর প্রশাসন

টি. আর. দিদার, চান্দিনা প্রতিনিধি :

কুমিল্লার চান্দিনায় বিনা প্রয়োজনে ঘর থেকে বের হওয়ায় মানুষকে ঘরে ফেরাতে কঠোর ভাবে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন, সেনা ও পুলিশ বাহিনী।

বৃহস্পতিবার (২ এপ্রিল) সকাল ৭টা থেকে উপজেলা সদর, বিভিন্ন ইউনিয়ন ও প্রত্যন্ত গ্রামাঞ্চলের হাট-বাজার, পথে-ঘাটে ও দোকান পাটে পৃথক ওই অভিযান চালাতে দেখা গেছে তাদের।

সকালে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ¯েœহাশীষ দাশ এর নেতৃত্বে সেনা বাহিনীর ২টি টহল টিম উপজেলার আনাচে-কানাচে অভিযান চালাতে দেখা গেছে।

gif maker

এসময় ওষুধ দোকানে অতিরিক্ত ভীড়, দোকানে অযথা আড্ডা ও নিষেধাজ্ঞ অমান্য করে নির্মাণ শ্রমিকদের দিয়ে কাজ করানোর অপরাধে ২৬ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালত।

নির্মাণ কাজ বন্ধ করার পাশাপাশি ৭জন নির্মাণ শ্রমিকের দৈনিক মুজুরী আদায় করে শ্রমিকদের হাতে তুলে দেন ভ্রাম্যমান আদালত।

এসময় বিদেশ ফেরত অনেক ব্যক্তিদের বাড়িতে গিয়ে কোয়ারেন্টাইন মেনে চলতে পরামর্শ দিয়ে মাইকিং করা হয়।

এদিকে, বৃহস্পতিবার সকালে সেনা বাহিনী উপজেলার প্রত্যন্ত অঞ্চলে গিয়ে যারা অযথা রাস্তায় ঘুরাঘুরি করছে তাদেরকে নানা রকম শাস্তি দিতেও দেখা গেছে। সেনা বাহিনীর টহল টিম যেদিকে গেছে সেই রাস্তা-ঘাট জনশূন্য হয়ে পড়ে।

অপরদিকে, বৃহস্পতিবার সকাল থেকে কঠোর অবস্থান নিয়েছে চান্দিনা থানা পুলিশ। চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. আবুল ফয়সল এর নেতৃত্বে থানা পুলিশে ৫টি পৃথক টিম অভিযানে নেমেছে।

অপ্রয়োজনে ঘর থেকে বের হওয়া মানুষকে ঘরে ফেরাতে কঠোর অবস্থানে রয়েছে তারা। এছাড়া সিএনজি অটোরিক্সা ও ইজিবাইকে চলাচল সীমিত করতে তৎপর চান্দিনা থানা পুলিশ।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ¯েœহাশীষ দাশ জানান- যে কোন উপায়ে মানুষকে ঘরে ফেরাতে হবে। করোনা সতর্কতায় আমাদের কঠোর অবস্থান অব্যাহত থাকবে।