আত্মহত্যা করেছেন বলিউড হিরো সুশান্ত সিং

বিনোদন ডেস্ক :

আত্মহত্যা করেছেন বলিউডের জনপ্রিয় হিরো সুশান্ত সিং রাজপুত। ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, মুম্বাইয়ে নিজের ফ্ল্যাটে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন সুশান্ত। বাড়ির পরিচারিকা ফোন করে পুলিশে খবর দেন বলে জানা যাচ্ছে।

বেশ কিছুদিন অবসাদে ভুগছিলেন তিনি। ব্যক্তিগত জীবন নিয়ে কখনও কারও সঙ্গেই কথা বলতেন না এ অভিনেতা। জানাচ্ছেন তার কাছের পরিচিতরাই।

ব্যক্তিগত বেশ কিছু সম্পর্ক থাকলেও তার জেরে আত্মহত্যা কিনা তা এখনও জানা যায়নি।

কিছুদিন আগেই মিলেছিল সুশান্ত সিংয়ের প্রাক্তন ম্যানেজারের আত্মহত্যার খবর। যে খবরে ভেঙে পড়েছিলেন সুশান্ত। তবে কী কারণে সুশান্ত নিজেকে শেষ করে দেয়ার সিদ্ধান্ত নিলেন তা এখনও স্পষ্ট নয়।

শেষবার ‘ছিছোড়ে’ ছবিতে দেখা গিয়েছিল সুশান্তকে। এছাড়াও ‘কেদরনাথ’, ‘এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’, ‘ডিটেকটিভ ব্যোমকেশ বক্সি’, ‘পিকে’ সহ একাধিক ছবিতে অভিনয় করেছেন সুশান্ত।

সুশান্ত সিং রাজপুত  জানুয়ারি ১৯৮৬ – ১৪ জুন ২০২০) একজন ভারতীয় চলচ্চিত্র ও টেলিভিশন অভিনেতা, নৃত্যশিল্পী, টেলিভিশন ব্যক্তিত্ব, উদ্যোক্তা এবং একজন লোকহিতৈষী ছিলেন।

সুশান্ত টেলিভিশন ধারাবাহিকে কাজ করার মধ্যে দিয়ে তার অভিনয় জীবন শুরু করেছিলেন। ২০০৮ সালে স্টার প্লাসে প্রচারিত প্রনয়ধর্মী টেলিভিশন ধারাবাহিক কিস দেশ মে হ্যায় মেরা দিল-এ প্রীত জুনেজা চরিত্রে অভিনয়ের মাধ্যমে টেলিভিশন জগতে অভিষেক করেছিলেন, অতঃপর তিনি জি টিভিতে প্রচারিত জনপ্রিয় টেলিভিশন ধারাবাহিক পবিত্র রিশতা মানব দেশমুখ চরিত্রে অভিনয় করেছিলেন; যার জন্য তিনি বেশ কয়েকটি পুরস্কার জয়লাভ করেছিলেন।

কিছুদিন ধরে ডিপ্রেশনে ভোগার পর তিনি আত্মহত্যা করেন এবং ১৪ জুন তাঁর মৃতদেহ উদ্ধারকৃত হয়।

প্রথম জীবন
সুশান্ত সিং রাজপুতের জন্ম পাটনায়। সেখানে তার বাবা সরকারি কর্মচারী ছিলেন। তার পরিবার পরে নয়াদিল্লিতে চলে আসে। ২০০০-এর দশক পর্যন্ত তারা সেখানেই ছিলেন। রাজপুতের চার দিদি আছে। তিনি পরিবারের ছোট ছেলে।তার দিদি মিতু সিং একজন রাজ্যস্তরের ক্রিকেটার।

রাজপুত পাটনার সেন্ট কারেন্স হাই স্কুল ও নতুন দিল্লির কুলাচি হংসরাজ মডেল স্কুলে পড়াশোনা করেন। পরে তিনি দিল্লি কলেজ অফ ইঞ্জিনিয়ারিং থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং পাস করেন। তিন বছর পড়াশোনার পরে তিনি পড়াশোনা ছেড়ে দিয়ে অভিনয় জগতে প্রবেশ করেন।

ডেভারের ছাত্র হিসেবে তিনি ২০০৬ কমনওয়েলথ গেমস ও ৫১তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস-এ অংশগ্রহণকারী একটি ট্রুপে যোগ দিয়েছিলেন। মুম্বইতে আসার পর তিনি থিয়েটারে অভিনয় চালিয়ে যান। কিছুদিন নাদিরা বব্বরের দল “একজুটে”র সদস্য থাকেন। তিনি নাট্যপরিচালক ব্যারি জনের নাটকের ক্লাসও করেছেন।

অভিনয় জীবন
টেলিভিশন (২০০৮–১২)
২০০৮ সালে রাজপুত বালাজি টেলিফিল্মস প্রযোজিত কিস দেশ মে হ্যায় মেরা দিল ধারাবাহিকে প্রিত জুনেজার চরিত্রে অভিনয় করেন। ২০০৯ সাকে তিনি পবিত্র রিস্তা ধারাবাহিকে মানব দেশমুখের চরিত্রে অভিনয় করেন। ২০১০ সালে তিনি ড্যান্স রিয়েলিটি শো ঝলক দিখলা জা ২-এ মস্ত কলন্দর বয়েজ টিমে অংশগ্রহণ করেন।

২০১০ সালে তিনি ঝলক দিখলা যা ৪-এ অংশগ্রহণ করে “মোস্ট কনসিস্টেন্ট পারফর্মার” পুরস্কার পান। ২০১১ সালে তিনি পবিত্র রিস্তা ধারাবাহিকের কাজ ছেড়ে দেন চলচ্চিত্রে অভিনয় করবেন বলে।

চলচ্চিত্র (২০১৩–বর্তমান)
২০১৩ সালের ২২ ফেব্রুয়ারি মুক্তি পাওয়া অভিষেক কাপুর পরিচালিত কই পো চে! রাজপুতের প্রথম চলচ্চিত্র। এই ছবিটি সমালোচকদের দ্বারা প্রশংসিত হয় এবং বাণিজ্যিকভাবেও সফল হয়। এরপর রাজপুত মনীষ শর্মা পরিচালিত শুদ্ধ দেশি রোম্যান্স ছবিতে পরিণীতি চোপড়া ও বাণী কাপুরের বিপরীতে অভিনয় করেন। এই ছবিটিও বাণিজ্যিকভাবে সফল হয়। রাজকুমার হিরানি পরিচালিত পিকে চলচ্চিত্রে রাজপুত একটি ছোটো চরিত্রে অভিনয় করেন।

দিবাকর বন্দ্যোপাধ্যায় পরিচালিত ডিটেকটিভ ব্যোমকেশ বক্সী! ছবিতে রাজপুত বাংলা সাহিত্যের বিখ্যাত গোয়েন্দা রচিত্র ব্যোমকেশ বক্সীর ভূমিকায় অভিনয় করেছেন।

ব্যক্তিগত জীবন
রাজপুত বর্তমানে অভিনেত্রী অঙ্কিতা লোখণ্ডের সংগে প্রেম করছেন।  তিনি জানিয়েছেন শীঘ্রই অঙ্কিতাকে বিবাহ করবেন।

চলচ্চিত্রের তালিকা

২০১৩ সালে শুদ্ধ দেশি রোম্যান্স ছবির প্রমোশনাল ইভেন্টে রাজপুত
চলচ্চিত্র
চাবি
Films that have not yet been released সেই ছবিগুলো নির্দেশ করে যা এখনো মুক্তির অপেক্ষায় আছে
বছর চলচ্চিত্র চরিত্র টীকা
২০১৩ কই পো চে ঈশান ভট্ট ফিল্মফেয়ার পুরস্কার এর জন্য মনোনীত
২০১৩ শুধ দেশী রোমান্স রঘু রাম
২০১৪ পিকে সরফরাজ ইউসুফ সহশিল্পী
২০১৫ ডিটেকটিভ ব্যোমকেশ বক্সী! ব্যোমকেশ বক্সী
২০১৬ এম.এস. ধোনি: দ্য আনটোল্ড স্টোরি মহেন্দ্র সিং ধোনি ফিল্মফেয়ার পুরস্কার এ সেরা অভিনেতার জন্য মনোনয়নপ্রাপ্ত
২০১৭ রাবতা ভায়ভাব
২০১৮ কেদারনাথ মনছুর খান
২০১৯ ছিছোড়ে আন্নি মুক্তি পেয়েছে
ড্রাইভ সমর কাপুর মুক্তি পেয়েছে নভেম্বর এ
পুরস্কার ও মনোনয়ন
বছর পুরস্কার বিভাগ কাজ ফল
২০০৯ ইন্ডিয়ান ট্যালি অ্যাওয়ার্ডস সবচেয়ে জনপ্রিয় অভিনেতা পবিত্র রিস্তা মনোনীত
২০১০ জি গোল্ড অ্যাওয়ার্ডস শ্রেষ্ঠ অভিনেতা বিজয়ী
ইন্ডিয়ান ট্যালি অ্যাওয়ার্ডস সবচেয়ে জনপ্রিয় অভিনেতা বিজয়ী
এক্সপ্লোর ইন্টারন্যাশানাল অ্যাওয়ার্ডস শ্রেষ্ঠ অভিনেতা বিজয়ী
বিগ স্টার এন্টারটেইনমেন্ট অ্যাওয়ার্ডস বিগ স্টার টেলিভিশন অ্যাক্টর (মেল) বিজয়ী
জি রিস্তে অ্যাওয়ার্ডস অঙ্কিতা লোখণ্ডের সঙ্গে শ্রেষ্ঠ জুড়ি বিজয়ী
মোস্ট পপুলার ফেস (মেল) মনোনীত
২০১১
লাওনস গোল্ড অ্যাওয়ার্ডস[২৯] ফেভারিট পপুলার টেলিভিশন অ্যাক্টর (মেল) বিজয়ী
দ্য গ্লোবাল ফিল্ম অ্যান্ড টেলিভিশন অনরস অ্যাওয়ার্ডস শ্রেষ্ঠ টেলিভিশন অভিনেতা বিজয়ী
এফআইসিসিআই ফ্রেমস এক্সিলেন্স অ্যাওয়ার্ডস শ্রেষ্ঠ টেলিভিশন অভিনেতা বিজয়ী[৩০]
২০১৩ Star Guild Awards শ্রেষ্ঠ পুরুষ অভিনেতা (প্রথম অভিনয়) Kai Po Che! বিজয়ী
স্টার গিল্ড অ্যাওয়ার্ডস শ্রেষ্ঠ অভিনেতা (প্রধান চরিত্র) মনোনীত
স্ক্রিন অ্যাওয়ার্ডস শ্রেষ্ঠ পুরুষ অভিনেতা (প্রথম অভিনয়) বিজয়ী
জি সিনে অ্যাওয়ার্ডস শ্রেষ্ঠ পুরুষ অভিনেতা (প্রথম অভিনয়) মনোনীত
আইবিন-লাইভ মুভি অ্যাওয়ার্ডস শ্রেষ্ঠ অভিনেতা মনোনীত
আইআইএফএ পুরস্কার প্রধান চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা মনোনীত
মৃত্যু
তিনি ১৪ই জুন, ২০২০ তারিখে মুম্বাইয়ের নিজ বাসা বান্দ্রায় ফাঁসিতে ঝুলে আত্মহনন করেন। বিষন্নতার ভোগার ফলে তিনি এই সিদ্ধান্ত নেন। তার মৃত্যুর কারণ অজানা। সম্প্রতি তার সাবেক ম্যানেজারও আত্মহত্যা করেছেন, তার সাবেক ম্যানেজার ভারতী সিং ও বরুন শর্মার জন্যও কাজ করতেন। সংবাদপত্রের ভাষ্য অনুযায়ী, এঘটনায় সুশান্ত সিং ভীষণ বিষন্ন হয়ে পড়েন।