বিসিবি নিম্ন শ্রেণীর কর্মচারীদেরকে ৫ হাজার ডলার আর্থিক সহায়তা ভেট্টোরির

 

মোঃ রাব্বিউল ইসলাম, বরিশাল :

ড্যানিয়েল লুকা ভেট্টোরি নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার ও বাংলাদেশের বর্তমান স্পিন পরামর্শক। বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে দামী কোচ তিনি। গত মাসে তিনি জানিয়েছিলেন , বিসিবি বোর্ডের থেকে পাওয়া তার বেতনের কিছু অংশ বোর্ডের নিম্ন শ্রেণীর কর্মচারীদের মাঝে দান করতে চান তিনি।

যেই কথা সেই কাজ, তার সেই কথাই বাস্তব রূপ নিল এবার । বিসিবি পরিচালনা বিভাগ জানিয়েছেন , ভেট্টোরি তার বেতন থেকে ৫ হাজার ডলার আর্থিক সহায়তা করেছেন বিসিবির নিম্ন শ্রেণীর কর্মচারীদের।

যা ইতোমধ্যে বিসিবির ১৩৫ জন কর্মচারীদের মাঝে বিতরণ করা হয়েছে। বিসিবি বিসিবি আরও জানিয়েছেন খেলোয়াড়দের তহবিল থেকে আরও ৯ লাখ টাকা বিসিবির ২৬৫ জন কর্মচারীদের মাঝে বিতরণ করা হয়েছে।

গত বছর নভেম্বরে বাংলাদেশ ক্রিকেট দলের সাথে যুক্ত হওয়ার পরেই বাংলাদেশ ক্রিকেটের সাথে তার একটি ভালোবাসার সম্পর্ক তৈরি হয় । যার একটি জলন্ত প্রমান তার এই আর্থিক অনুদান। বাংলাদেশ তার নিজের দেশ নয় ইচ্ছে করলেই চুপ করে বসে থাকতে পারতেন কিন্তু তিনি তা করেননি। বাংলাদেশ তার কর্মস্থল, তিনি করোনা যুদ্ধে নিজেকে যুক্ত করেছেন বাংলাদেশের সাথে।

ড্যানিয়েল ভেট্টোরি নিউজিল্যান্ডের হয়ে ওডিআই, টেস্ট এবং টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিয়েছেন। টেস্ট ক্রিকেটের ৮ম ক্রিকেটার হিসেবে ৩০০ উইকেটের পাশাপাশি তিন হাজার রান করেছেন বাংলাদেশের বর্তমান স্পিন কোচ ।