শহীদ জিয়ার ৩৯ তম শাহাদাৎবার্ষিকীতে সাংস্কৃতিক দলের দোয়া ও মিলাদ মাহফিল

 

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ জিয়াউর রহমানের ৩৯ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে “বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল “আজ বাদ জোহর বিভিন্ন জেলা, উপজেলায় বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

এ শোকাবহ দিনে শহীদ জিয়ার অমর স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে “বাংলাদেশ সাংস্কৃতিক দলের ” সভাপতি হুমায়ুন কবির বেপারী বলেন, শহীদ জিয়া ছিলেন বহুদলীয় গণতান্ত্রিক চেতনায় বিশ্বাসী। তার শাসনামলের রেখে যাওয়া মুলধনের পুঁজি থেকে আজও রাষ্ট্র চলছে। পরবর্তী আওয়ামীলীগ, এরশাদ সরকার দেশের স্বার্বিক গণতান্ত্রিক ব্যবস্থা কে ধ্বংস করেছে। যা আজও বিরাজমান রয়েছে।


তিনি বলেন, ১৯৮১ সালের এই দিনে ঘাতকরা চট্টগ্রাম সার্কিট হাউজে বাংলাদেশের একজন মহান স্থপতিকে নির্মম ভাবে হত্যা করেছে। শহীদ জিয়ার শূণ্যতা আজ আমরা গণতন্ত্রহীন রাষ্ট্রের ধ্বংস্তুপে দাঁড়িয়ে আছি। দেশে বর্তমানে মানুষের বাকস্বাধীনতা নেই। গুম – খুন, ধর্ষণ, দুর্নীতি এখন প্রতিদিনের শিরোনাম। আজ দেশের গণতান্ত্রিক শূণ্যতাই শহীদ জিয়া এবং খালেদা জিয়ার অভাব।

তিনি বলেন, করোনার দুর্যোগের কারণে শহীদ জিয়ার শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সাংস্কৃতিক দল বিভিন্ন জেলায় সংক্ষিপ্ত দোয়ার আয়োজন করেছে। পরিস্থিতি স্বাভাবিক হলে একটি বড় অনুষ্ঠানের ব্যবস্থা করবো।

তিনি পরিশেষে শহীদ জিয়ার বিদায়ী রুহের শান্তি কামনা করেন ও দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

এই দিনে বিশেষ ভাবে তিনি দেশবাসীর কাছে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার দীর্ঘায়ু কামনা করেন ও দোয়া চেয়েছেন।