সাংবাদিক-পুলিশ-ডাক্তারের নিরাপত্তার সরঞ্জাম সরবরাহে লিগ্যাল নোটিশ

নিজস্ব প্রতিবেদক:

করোনা ভাইরাস মোকাবেলায় দায়িত্ব পালনকারী সাংবাদিক, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, ডাক্তার এবং নার্স সহ সংলিষ্টদের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহে সরকারকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার জনস্বার্থে সুপ্রিম কোর্টের আইনজীবী মোঃ জে, আর, খান রবিন এ নোটিশ পাঠান।

gif maker

স্বরাষ্ট্র সচিব, স্বাস্থ্য সচিব, জন প্রশাসন সচিব, তথ্য সচিব, বাংলাদেশ প্রেস কাউন্সিল, মহা ব্যাবস্হাপক বাংলাদেশ প্রেস ইন্সটিটিউট, আইইডিসিআর পরিচালকসহ সংশ্লিষ্ট ১১ জনকে এ নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশে উল্লেখ করা হয়, করোনা ভাইরাস ছোয়াছে তাই ব্যক্তি থেকে ব্যক্তি এবং এক জন গোষ্ঠী থেকে অন্য জনগোষ্ঠীতে ছড়িয়ে পরার সম্ভবনা রয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইতিমধ্যে প্রায় বিশ্বে ৭৪৯৪ জন মারা গিয়েছে। বাংলাদেশেও মৃর্ত্যুর খবর পাওয়া গেছে।

সাংবাদিক, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, ডাক্তারগন কর্তব্য পালন করতে গিয়ে অসংখ্য মানুষের মুখোমুখি হতে হয় কিন্তু তাদের ও সাধারন জনগনের নিরাপত্তার স্বার্থে প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহ করা আবশ্যক। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে কোন পদক্ষেপ গ্রহন না করায় অত্র নোটিশ প্রেরন করা হয়েছে।

আইনজীবী মোঃ জে, আর, খান (রবিন)বলেন, ২৪ ঘন্টার মধ্যে সংলিষ্ট কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্হা গ্রহনে ব্যর্থ হলে হাইকোর্টে প্রতিকার চেয়ে রিট দায়ের করা হবে।