এনজিও সংস্থা বার্ডের উদ্যোগে স্বাস্থ্যবিধি জনসচেতনতামূলক প্রচার ও মাক্স বিতরণ

গাজী মো. মহসিন :

চাঁদপুর জেলা প্রশাসনের নির্দেশে বাংলাদেশ ইনষ্টিউট অব রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট (বার্ড) প্রধান কার্যালয়ের এর উদ্যেগে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের দ্বিতীয় ঢেউ প্রতিরোধকল্পে জনগনকে শতভাগ মাক্স পড়া ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সচেতন করার লক্ষে একযোগে চাঁদপুরে জনসচেতনতামূলক র‌্যালী ও কর্মসূচীর শুভ উদ্ধোধন বাংলাদেশ ইনষ্টিউট অব রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট (বার্ড) এর নির্বাহী পরিচালক মোহাম্মদ মাকছুদ হাসান।

গতকাল ১৮ নভেম্বর বুধবার সকাল ১০ টা থেকে ১১টা পর্যন্ত বার্ড এর প্রধান কার্যালয়ের সামনে চাঁদপুর-কুমিল্লা মহাসড়কে ঘোষেরহাট মিয়ারবাজার সংলগ্ন শতভাগ মাক্স পড়া ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সচেতন করার লক্ষে র‌্যালী ও হ্যান্ডসেনেট্যারিজ এবং মাক্স ও সাবান প্রায় এক হাজার মানুষের মাঝে বিতরন করা হয়। এসময় বার্ড এর কর্মকর্তা কর্মচারি সদস্যরা গনপরিবহনের যাত্রী, চালক এবং পথচারীদেরকে মাক্স পরিধানে উৎসাহ প্রদান করেন।

এসময় বার্ডের নির্বাহী পরিচালক মোহাম্মদ মাকছুদ হাসান গনপরিবহনের যাত্রী, চালক এবং জনগনকে উদ্যেশ্যে করে সচেতন করার জন্য কোভিড-১৯ সংক্রমণের প্রতিরোধে বক্তব্যে বলেন করোনা ভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ প্রতিরোধ মোকাবিলায় সবাই সচেতন হতে হবে। ঘর থেকে বের হবার সময় সবাইকে মাক্স ব্যবহার করতে হবে। সবাই একটু সচেতন হলেই ভাইরাস নির্মূল করা সম্ভব হবে।

এসময় উপস্থিত ছিলেন বার্ড এর এরিয়া ম্যানেজার তারেক হাসান, চাঁদপুর সদর উপজেলা শাখার ব্যবস্থাপক ইয়াছিন মিয়া, চান্দ্রা শাখার ব্যবস্থাপক কামরুল ইসলাম, হাজিগঞ্জ শাখার ব্যবস্থাপক মোঃ মোশাররফ হোসেন, শাহতলী শাখার ব্যবস্থাপক মোঃ আলমগীর হোসেন, মতলব শাখার ব্যবস্থাপক জাকির হোসেন, ফরিদগঞ্জের রুপসা শাখার ব্যবস্থাপক আব্দুস সালাম, মনিটরিং অফিসার মোঃ শাহজাহান হাওলাদার সহ বিভিন্ন শাখার অন্যান্ন কর্মকর্তা বৃন্দ।