রায়পুরে লকডাউনে শার্টার ইন, লুকোচুরি ব্যবসায়ীদের ও প্রশাসনের মাঝে

মোঃ হৃদয় হোসেন রায়পুর লক্ষ্মীপুর প্রতিনিধিঃ

লক্ষ্মীপুর রায়পুরে লকডাউনে শার্টার ইন, লুকোচুরি চলছে ব্যবসায়ীদের ও প্রশাসনের মাঝে। জরিমানা আদায় করেছে প্রশাসনের। দেশে করোনার তৃতীয় ঢেউ শুরু হওয়া এবং করোনা আক্রান্ত রোগী উদ্বেগজনক হারে বাড়তে থাকায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সরকার দেশে লকডাউন দেওয়ার সিদ্ধান্ত গ্রহন করে, ০৫ই এপ্রিল রোজ সোমবার থেকে আগামী সাতদিন পর্যন্ত সারাদেশে লকডাউনের ঘোষণা করা হয়।

এদিকে লক্ষ্মীপুরের রায়পুরে করোনা আক্রান্ত রোগী শনাক্তের হার বাড়তে থাকলেও রায়পুরে চলছে ঢিলেঢালা লকডাউন, রায়পুর পৌর শহর ঘুরে দেখা গেছে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে কিছু কসমেটিক, ইলেকট্রনিক, ফার্নিচার, গার্মেন্টস ও জুতার দোকান মালিকেরা তাদের ব্যাবসা প্রতিষ্ঠান চালু রেখেছে যা সরকারী আইন পরিপন্থী কাজ।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, উপজেলা প্রশাসন যতক্ষণ মাঠে ছিলো লকডাউন ততক্ষণ লুকোচুরি চলেছে, প্রশাসন চলে যাওয়ার পর লকডাউন মানার কোন বালাই মনে করেনা কিছু ব্যাবসা প্রতিষ্ঠানের মালিকগন।

লকডাউনের প্রথমদিন সরকার ঘোষিত নির্দেশনা বাস্তবায়নে রায়পুর উপজেলার পৌরশহরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীন চৌধুরীর নেতৃত্বে রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ, পৌর মেয়র হাজী ইসমাইল খোকন, সহকারী কমিশনার (ভুমি) আক্তার জাহান সাথী, ভাইস চেয়ারম্যান মারুফ বিন জাকারিয়া , অফিসার ইনচার্জ আব্দুল জলিল, রায়পুর থানা এবং রায়পুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো:ওয়াহিদুর রহমান মুরাদ, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন ঢালী, সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জহির হোসেন, সাংবাদিক ইউনিয়নের প্রচার সম্পাদক মো, হৃদয় হোসেন, মাহাবুবুর রহমান রনি, অর্থ বিষয়ক সম্পাদক কাউছার হোসেন সুমন সহ সাংবাদিকদের সাথে নিয়ে সচেতনতা কার্যক্রম পরিচালনা এবং মাস্ক বিতরণ করা হয়।

পাশাপাশি সরকারি নির্দেশনা অমান্য করায় মোবাইল কোর্ট এর আওতায় ১০টি মামলায় মোট ১৬হাজার তিনশত টাকা অর্থদণ্ড প্রদান করা হয় বলে জানান ইউএনও। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে থাকবে বলে জানিয়েছেন রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীন চৌধুরী।