রায়পু‌রে ন্যায্যমূল্যে ভ্রাম্যমাণ দুধ-ডিম-মাংস বিক্রয়ের উ‌দ্বোধন

মোঃ হৃদয় হোসেন রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি :

করোনা পরিস্থিতিতে লকডাউনে খামারীদের উৎপাদিত দুধ, ডিম ও মাংস উৎপাদন, সরবরাহ ও বিপনন সচল রাখতে রায়পুর উপজেলায় শুরু হয়েছে ন্যায্যমূল্যে বিক্রয় কার্যক্রম।

বৃহস্পতিবার সকালে রায়পুর উপ‌জেলা প‌রি‌ষদ প্রাঙ্গণে এ কার্যক্রম শুভ উদ্বোধন করেন উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা সাবরীন চেীধুরী,প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মো: আতাউর রহমান,উপ‌জেলা প্রা‌ণিসম্পদ সম্পসারন কর্মকর্তা ডা: মো: মোফাজ্জল হো‌সেন , উপসহকা‌রি প্রা‌নিসম্পদ কর্মকর্তা মো: ইকবাল ক‌বির।

এ কার্যক্রমে ১টি ভ্রাম্যমান টিমের মাধ্যমে রায়পুর উপ‌জেলা বিভিন্ন ইউ‌নিয়নে প্রান্তিক খামারিদের কাছ থেকে সংগ্রহ করে গরুর দুধ, ডিম, মুর‌গি রায়পুর শহরে বিক্রি করা হচ্ছে। এসব পণ্য পিকআপভ্যান করে বিক্রয় করা হচ্ছে।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার সাবরীন চেীধুরী বলেন, ন্যায্যমূল্যে ভ্রাম্যমাণ দুধ, ডিম মাংস বিক্রয়ের সিদ্ধান্তকে স্বাগত জানাই, এতে করে গ্রাহকরা অতিসহজে হাতের কাছে ন্যায্যমূল্যে দুধ , ডিম মাংস পাবে।

প্রা‌ণিসম্পদ কর্মকর্তা ডা: মো: আতাউর রহমান ব‌লেন প্রতিদিন একটি পরীক্ষাকরণ কমিটির মাধ্যমে বিক্রয়কৃত দুধ, ডিম ও মাংসের গুণগত মান পরীক্ষা করে তারপর বাজারে ছাড়া হবে।

এতে করে ক্রেতারা গুনগতমান সম্পন্ন দুধ,ডিম ও মাংস ন্যায্যমূল্যে ক্রয় করতে পারবে। বিপননকৃত পণ্য সরবরাহে খরচ প্রাণি সম্পদ অধিদপ্তর বহন করবে। এছাড়া খামারীদের তাদের উৎপাদিত পণ্য বিক্রয়ে সহজতর হবে।